গভীর রাতে স্কুলে আগুন, পুড়ল কয়েক হাজার সনদ

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০১৭, ০৮:১৭ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৭, ১৮:৩৩

গাইবান্ধা সদর উপজেলার ব্রহ্মপুত্র নদের চরাঞ্চলে অবস্থিত একটি স্কুল পুড়ে গেছে। এতে আসন্ন এসএসসি পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীদের প্রবেশপত্র পুড়ে গেছে। পুড়েছে জেএসসি ও এসএসসি পরীক্ষায় পাস করা কয়েক হাজার শিক্ষার্থীর সনদও।

বৃহস্পতিবার গভীর রাতে কামারজানি ইউনিয়নের কুন্দেরপাড়া গণউন্নয়ন একাডেমি উচ্চ বিদ্যালয়ে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে সে ব্যাপারে কেউ কোনো তথ্য দিতে পারেনি।

স্থানীয়রা জানান, গতকাল রাত ১২টার দিকে বিদ্যালয়টিতে আগুন লাগার পর দ্রুত তা চারিদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও বিদ্যালয়ের আসবাব ও কাগজপত্রগুলো রক্ষা করতে পারেনি।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান আসাদ জানান, আগুনে আসবাবপত্রের পাশাপাশি আসন্ন এসএসসি পরীক্ষায় অংশ নিতে যাওয়া ৭৭ শিক্ষার্থীর প্রবেশপত্র এবং কয়েক হাজার এসএসসি ও জেএসসি পাস করা শিক্ষার্থীর সনদ পুড়ে গেছে।

জানতে চাইলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মেহেদি হাসান বলেন, কিভাবে স্কুলটিতে আগুন লেগেছে তা জানা যায়নি। দুর্বৃত্ত অথবা অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে আগুন দেয়া হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে তদন্ত ছাড়া সঠিক কোনো তথ্য দেয়া সম্ভব নয়।

ওসি আরও জানান, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। এবং ঘটনার সঙ্গে কারও সম্পৃক্ততা থাকলে তাকে গ্রেপ্তার করা হবে।

এদিকে আগুন লাগার খবর পেয়ে শুক্রবার ছুটে আসেন স্কুলটির শিক্ষার্থীরা। পুড়ে যাওয়া স্কুল দেখে তারা কান্নায় ভেঙে পড়েন। বিশেষ করে আসন্ন এসএসসি পরীক্ষার্থীয় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীরা দিশেহারা হয়ে পড়েছেন।

খবর পেয়ে শুক্রবার স্কুলটি পরিদর্শন করেন গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামসুল আজম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলেয়া ফেরদৌস জাহান, সদর থানার ওসি মেহেদী হাসান প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :