নববধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৭, ১৮:৫৫

নারায়ণগঞ্জে রূপগঞ্জে দাবিকৃত যৌতুকের ৩ লাখ টাকা না পেয়ে স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন বাবলী আক্তার নামে এক নববধূকে শ্বাসরোধে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত স্বামী রাশিদুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার দুপুরে উপজেলার হাটাব এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বাবলী আক্তার হাটাব এলাকার বাবুল মিয়ার মেয়ে। আর গ্রেপ্তার রাশিদুল মিয়া একই এলাকার আমির হোসেনের ছেলে।

নববধূ বাবলী আক্তারের পিতা বাবুল মিয়া ঢাকাটাইমসকে জানান, পাঁচ মাস আগে তার মেয়ে বাবলী আক্তারের সঙ্গে রাশিদুল ইসলামের বিয়ে দেন। বিয়ের কয়েক দিন পার হওয়ার পর থেকেই মেয়ের জামাই রাশিদুল ইসলামসহ শ্বশুর বাড়ির লোকজন তিন লাখ টাকা যৌতুক দাবি করে বাবলী আক্তারের কাছে। বাবলী আক্তার যৌতুকের বিষয়টি তার পরিবারের লোকজনকে জানায়। দাবিকৃত যৌতুকের টাকা দিতে পারবে না বলে বাবুল মিয়া জানিয়ে দেন। এতে করে বেশ কয়েকদিন বাবলী আক্তারের উপর নির্যাতন চালানো হয় এবং এ নিয়ে বিচার-শালিশও হয়েছে।

গত বৃহস্পতিবার বাবলী আক্তারের কাছে আবার তিন লাখ টাকা যৌতুক দাবি করে রাশিদুল ইসলামসহ শ্বশুর বাড়ির লোকজন। এতে বাবলী আক্তার কোন প্রকার যৌতুক দিতে পারবে না বলে সাফ জানিয়ে দেয়। এক পর্যায়ে শ্বশুর বাড়ির লোকজন ক্ষিপ্ত হয়ে বাবলী আক্তারকে শারীরিক নির্যাতন চালায়।

শুক্রবার ভোরে স্বামী রাশিদুল ইসলাম, শ্বশুর আমির হোসেন, ননদ রেশমাসহ শ্বশুর বাড়ির লোকজন বাবলী আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে ফেলে রাখে অভিযোগ নিহত নববধূর পিতার।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন বলেন, দুপুরে নববধূ বাবলী আক্তারের লাশ পড়ে থাকতে দেখে তার পরিবারের লোকজন পুলিশে খবর দেয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। ধারণা করা হচ্ছে, বাবলী আক্তারকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন এলে প্রকৃত ঘটনা বলা যাবে।

এ ঘটনায় অভিযুক্ত স্বামী রাশিদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় নিহত বাবলী আক্তারের পিতা বাবুল মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেছেন।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :