শাহবাগে ধাক্কাধাক্কি হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০১৭, ২০:০০ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৭, ১৯:৪৭

‘পুলিশ সাংবাদিক নির্যাতন করে না। মাঝেমধ্যে ধাক্কাধাক্কি লেগে যায়। বৃহস্পতিবার তাই হয়েছে।’- রাজধানীর শাহবাগে দুই সাংবাদিককে পুলিশের বেধড়ক পেটানোর পরদিন এ কথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার বিকালে কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী। উপজেলার সিংরাউলী মাঠে প্রাক্তন ছাত্র পূণর্মিলনী ও পিঠামেলার উদ্বোধন এবং শমশেনগর রেলস্টেশন এলাকায় পুণ:সংস্কারকৃত ঐতিহ্যবাহী ইরানী তোরণ উদ্বোধন করতে এখানে এসেছিলেন তিনি।

বৃহস্পতিবার রাজধানীতে রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে তেল-গ্যাস ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আধাবেলা হরতালে শাহবাগ থানায় দুই সাংবাদিককে পেটায় কয়েকজন পুলিশ সদস্য। এই ঘটনায় একজন সহকারী উপপরিদর্শককে বরখাস্ত করা হয়েছে। চিহ্নিত হয়েছেন আরও ১১ জন। এদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগেও নানা সময় সাংবাদিকদের পিটিয়েছে পুলিশ। কোনো কোনো ক্ষেত্রে ব্যবস্থা নেয়া হলেও প্রায়ই একই ধরনের ঘটনা ঘটেই যাচ্ছে। এই বিষয়টি নিয়েই স্বরাষ্ট্র মন্ত্রীর কাছ থেকে জানতে চেয়েছিলেন সাংবাদিকরা।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘অতীতের যে কোন সময়ের চেয়ে দেশের আইন শৃংখলা পরিস্থিতি অনেক ভাল। আমরা অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর জন্য অনেক ইনভেস্ট করেছেন। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানুষ এখন ঘুরে দাঁড়িয়েছে।’ শমশেরনগরকে শিগগির একটি প্রশাসনিক থানায় উন্নীত করা হবে বলেও জানান মন্ত্রী।

শমশেরনগর প্রাক্তন ছাত্র পূণর্মিলনী পরিষদের সভাপতি মুর্শেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কারা মহা পরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দীন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দীন সিরাজ, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান রফিকুর রহমান, প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

সংসদ সদস্য আব্দুল মতিন, সৈয়দা সায়েরা মহসীন, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী শমশেরনগর চাতলাপুর রোডে ব্রাদার্স পার্টি সেন্টারে শমশেরনগর প্রাক্তন ছাত্র পরিষদ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন কমিটির আয়োজনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

ঢাকাটাইমস/২৭জানুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :