গাইবান্ধায় স্কুলে আগুন: ব্যবস্থা নেয়ার নির্দেশ কাদেরের

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০১৭, ১১:৩৭

গাইবান্ধার আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত স্কুল পরিদর্শনের পর প্রশাসনিক ব্যবস্থা নিতে স্থানীয় সংসদ সদস্য মাহবুব আরা গিনিকে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার সকালে তিনি এই নির্দেশনা দেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার গভীর রাতে আগুনে পুড়ে যায় ব্রহ্মপুত্র নদের চরাঞ্চলে অবস্থিত কুন্দেরপাড়া গণউন্নয়ন একাডেমি উচ্চ বিদ্যালয়। এতে আসবাবপত্রের পাশাপাশি স্কুলে থাকা জেএসসি ও এসএসসি পরীক্ষায় পাস করা কয়েক হাজার শিক্ষার্থীর সনদ পুড়ে যায়। এছাড়া পুড়ে যায় আসন্ন এসএসসি পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীদের প্রবেশপত্রও।

খবর পেয়ে গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামসুল আজম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলেয়া ফেরদৌস জাহান, সদর থানার ওসি মেহেদী হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও আগুন লাগার কোনো ক্লু এখন পর্যন্ত উদ্ধার করতে পারেনি। দুর্বৃত্ত অথবা অভ্যন্তরীণ কোন্দলের কারণে আগুন দেয়া হতে পারে বলে প্রাথমিকভাবে পুলিশের পক্ষ ধারণা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত তা নিশ্চিত হওয়া যায়নি।

আগুনে আসন্ন এসএসসি পরীক্ষায় অংশ নিতে যাওয়া ৭৭ শিক্ষার্থীর প্রবেশপত্র এবং কয়েক হাজার এসএসসি ও জেএসসি পাস করা শিক্ষার্থীর সনদ পুড়ে যায় বলে বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান আসাদ জানান।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ক্ষতিগ্রস্ত স্কুলটি পরিদর্শনের করে সমস্যা সমাধান করতে সংসদ সদস্য গিনিকে নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের। এছাড়া অপরাধীদের শনাক্ত করে তাদের গ্রেপ্তার করতে স্থানীয় প্রশাসনকেও নির্দেশ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/টিএ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :