ভিক্ষুক ও বাল্যবিবাহমুক্ত মাগুরা সদর উপজেলা

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০১৭, ১৯:০৩

মাগুরা সদর উপজেলাকে ভিক্ষুক ও বাল্যবিবাহমুক্ত ঘোষণা করা হয়েছে। শনিবার দুপুরে সদর উপজেলার হাজিপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত গণসমাবেশে খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ঘোষণা দেন।

সদর উপজেলা পরিষদ আয়োজিত গণসমাবেশে বিভাগীয় কমিশনার বলেন, বাংলাদেশ এখন আর গরিব দেশ নয়। কেউ ভিক্ষা করলে তাতে সম্মান নষ্ট হয় দেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার যে কর্মসূচি নিয়েছেন, তার আওতায় খুলনা বিভাগের প্রায় ১৪ হাজার ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে বলে জানান তিনি।

একই সঙ্গে বিভাগীয় কমিশনার মেয়েদের অকালে বিয়ে না দিয়ে তাদের দক্ষ করে গড়ে তুলতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান। এ সময় সদর উপজেলার ১৩টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় চার হাজার শিক্ষার্থী বাল্যবিবাহকে লাল কার্ড দেখায়।

সভায় জানানো হয়, মাগুরা সদর উপজেলায় ৩০৭ জন ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে। সভা শেষে ভিক্ষুকদের মধ্যে গরু, সেলাই মেশিনসহ বিভিন্ন ধরনের সহায়তা বিতরণ করেন বিভাগীয় কমিশনার। জেলা প্রশাসক মাহবুবর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম আল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আজিম আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ারুল ইসলাম, হাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহারুল হক প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :