সচেতন নাগরিক সমাজের মানববন্ধন, লাঠিচার্জের হুমকি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৭, ১৮:০৩

মানববন্ধন চলাকালে সচেতন নাগরিক সমাজের প্রতিনিধিদের উপর লাঠিচার্জের হুমকি দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার এসআই গোলাম রসুল।

রবিবার বেলা সাড়ে ১১টায় চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়কের বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি সরাসরি আন্তঃনগর ট্রেন চালু, মহানন্দা নদীতে রাবার ড্যাম স্থাপন, শিশু পার্ক ও পর্যটন কেন্দ্র প্রতিষ্ঠা, মেডিকেল কলেজ স্থাপন ও সোনামসজিদ পর্যন্ত রেললাইন সম্প্রসারণের দাবিতে মানববন্ধনের আয়োজন করে সচেতন নাগরিক সমাজ।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে তাৎক্ষণিক ১০ মিনিট শান্তিপূর্ণ প্রতীকী হিসেবে মহাসড়কে অবস্থান কর্মসূচি পালনকালে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ শিক্ষক সমাজ ও শিক্ষার্থীদের সাথে অসাদাচরণ এবং লাঠিচার্জের হুমকি দেয়। পুলিশের এ আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন সচেতন নাগরিক সমাজের প্রতিনিধিরা।

এ সময় বক্তব্য রাখেন- অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. সাইদুর রহমান, শাহনেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ মো. আনোয়ারুল ইসলাম, অধ্যক্ষ মো. সাইদুর রহমান, শিক্ষক নেওসেবা নেহা, শিক্ষক রোকসানা বেগম, সংস্কৃতিকর্মী এনামুল হক, হাসিব হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, আমনুরা বাইপাস নির্মাণ করা হলেও লালফিতায় যেন চাঁপাইনবাবগঞ্জ থেকে সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর প্রক্রিয়া বন্ধ না হয়ে যায়। আমলাতন্ত্রিক জটিলতা এবং বিভিন্ন অজুহাতে আন্তঃনগর ট্রেন চালু না করার পাঁয়তারা করছে একটি চক্র। প্রধানমন্ত্রী প্রতিশ্রুত দাবিগুলোর দ্রুত বাস্তবায়নের জোর দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের অংশ হিসেবে হরতালের কর্মসূচি দেয়ার ঘোষণা দেন।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :