বাগেরহাটে যানবাহনের বিরুদ্ধে অর্ধশত মামলা

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৭, ১৮:৪১

বাগেরহাটে সড়ক দুঘর্টনা রোধ করতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে যানবাহনের বিরুদ্ধে অর্ধশত মামলা, জরিমানা ও সরকারি কাজে বাধা দেয়ার দায়ে এক ব্যক্তিকে এক মাসের কারাদণ্ড দিয়েছে।

রবিবার সকাল থেকে বিকাল তিনটা পর্যন্ত বাগেরহাট-খুলনা, বাগেরহাট-চিতলমারি সড়কসহ মোট ছয়টি পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এসব দণ্ড দেয়া হয়।

বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী হাকিমদের নেতৃত্বে চারটি দল এই অভিযান পরিচালনা করে।

দণ্ডপ্রাপ্ত আজিজুর রহমান বাগেরহাটের কচুয়া উপজেলার গজালিয়া ইউনিয়নের লড়ারকুল গ্রামের আতিয়ার রহমানের ছেলে। তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম নাজিম উদ্দিন বলেন, সম্প্রতি বাগেরহাটের সড়কগুলোতে দুর্ঘটনা বেড়ে যাওয়ায় তা রোধ করতে জেলা প্রশাসন সড়কে অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছে। সেই সিদ্ধান্ত অনুয়ায়ী সকাল থেকে জেলার ছয়টি গুরুত্বপূর্ণ পয়েন্টে এই অভিযান চালানো হয়। সড়কে চলাচল করা সব ধরনের যানবাহনের কাগজপত্র পরীক্ষা করা হয়। যেসব যানবাহনের কাগজপত্র পাইনি, তাদের ২শ টাকা থেকে আড়াই হাজার টাকা জরিমানা, অর্ধশতাধিক মোটরযানের বিরুদ্ধে মামলা করা হয়। একই সময়ে শহরের মুণিগঞ্জ এলাকায় আজিজুর রহমান নামে এক মোটরসাইকেল চালক ভ্রাম্যমাণ আদালতকে তার কর্তব্য কাজে বাধা দেয়ায় এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়।

এই ধরনের অভিযান নিয়মিত থাকবে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :