শেরপুরে মাদ্রাসাছাত্রী ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৭, ২০:০৫

শেরপুরে মাদ্রাসাছাত্রী ধর্ষণের দায়ে ফরহাদ হোসেন ওরফে সোনালী নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তার ৫০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়।

রবিবার দুপুরে শেরপুর জেলা ও দায়রা জজ ভবনে স্থাপিত শিশু আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মোসলেহ উদ্দিন এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ফরহাদ নকলা উপজেলার ডাকাতিয়াকান্দা গ্রামের ইয়াদ আলীর ছেলে।

রায় ঘোষণার পর আদালত থেকে বের হয়ে দণ্ডপ্রাপ্ত ফরহাদ ধর্ষণের শিকার ওই ছাত্রী ও তার বাবাকে অকথ্য ভাষায় গালাগাল করে এবং হত্যার হুমকি দেয় বলে অভিযোগ উঠে।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৮ ডিসেম্বর দুপুরে নকলা উপজেলার ডাকাতিয়াকান্দা গ্রামের মেয়ে ও স্থানীয় ছত্রকোনা মোফাজ্জলীয়া দাখিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রী পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিল। এ সময় রাস্তা থেকে নিজের ঘরে তুলে নিয়ে তাকে ধর্ষণ করেন ফরহাদ।

ঘটনাটি জানাজানি হলে ধর্ষণের শিকার মেয়েটির বাবা বাদী হয়ে নকলা থানায় একটি মামলা করেন। মামলায় ফরহাদকে একমাত্র আসামি করা হয়। এর প্রায় দুই মাস পর ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি গাজীপুর থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

তদন্ত শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ফরহাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন নকলা থানার উপপরিদর্শক আল আমিন তালুকদার। পরে মামলাটির বিচার প্রক্রিয়া শুরু হয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে।

ওই বছরের ৪ জুন জেলা কারাগার থেকে বেরিয়ে যায় ফরহাদ। পরে রাষ্ট্রপক্ষের বিশেষ আবেদনে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে ২৯ অক্টোবর তাকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়।

দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ারয় আদালত আজ এই রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) গোলাম কিবরিয়া বুলু। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন আইনজীবী আব্দুল মজিদ বাদল।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :