সার্চ কমিটিতে নাম প্রস্তাব, আ.লীগ বসছে কাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০১৭, ২২:০২ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৭, ২১:২৩
ফাইল ছবি

নির্বাচন কমিশনে নিয়োগের জন্য সুপারিশ করতে গঠন করা সার্চ কমিটি রাজনৈতিক দলের কাছে নাম চাওয়ার পরিপ্রেক্ষিতে সরকারি দল আওয়ামী লীগ আগামীকাল সোমবার বৈঠক করবে। দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সভা সোমবার রাত সাড়ে আটটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে।

রবিবার আওয়ামী লীগের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে

বলা হয়, সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের কেদ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদর সব সদস্যকে সভায় যথাসময় উপস্থিত থাকার জন্য সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অনুরোধ জানিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

শনিবার সার্চ কমিটির প্রথম বৈঠকে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসা ৩১টি রাজনৈতিক দলের প্রত্যেকের কাছে পাঁচটি করে নাম চাওয়া হয়। আগামী মঙ্গলবারের মধ্যে এই তালিকা জমা দিতে হবে। রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি এই ইস্যুতে আজ বৈঠক করছে। একই ইস্যুতে আওয়ামী লীগ বৈঠক করবে আগামীকাল। মঙ্গলবার আওয়ামী লীগ-বিএনপিসহ সব দল তাদের প্রস্তাব সার্চ কমিটির কাছে জমা দেবে বলে জানা গেছে।

কাজী রকিবউদ্দীন আহমেদের নেতৃত্বে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী মাসের শুরুতে। নতুন নির্বাচন কমিশন গঠনে তোড়জোর চলছে। সার্চ কমিটির দেয়া সুপারিশের ভিত্তিতেই প্রধানমন্ত্রীর পরামর্শে রাষ্ট্রপতি নতুন নির্বাচন কমিশন গঠন করবেন।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :