বিএনপির সঙ্গে সমন্বয় করে সার্চ কমিটিতে নাম দেবে ছয় দল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জানুয়ারি ২০১৭, ২৩:৫৩ | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০১৭, ১৭:১৪
ফাইল ছবি

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতিকে সুপারিশ করতে গঠন করা সার্চ কমিটিতে নাম দেবে বিএনপির জোটের শরিক ছয় দল। এগুলো হলো: এলডিপি, বিজেপি, খেলাফত মজলিস, বাংলাদেশ ন্যাপ, জমিয়তে উলামায়ে ইসলাম ও মুসলিম লীগ। এই নাম দেয়ার ক্ষেত্রে বিএনপির পরামর্শ রক্ষা করবে তারা।

সোমবার ২০ দলের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে একথা জানান এলডিপির মহাসচিব রেদওয়ান আহমেদ। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

গত শনিবার সার্চ কমিটির প্রথম বৈঠকে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয়া দলগুলোর কাছ থেকে নির্বাচন কমিশনে নিয়োগের জন্য পাঁচটি করে নাম চাওয়ার সিদ্ধান্ত হয়। এই নাম জমা দিতে হবে মঙ্গলবারের মধ্যে। এরই মধ্যে আওয়ামী লীগ ও বিএনপি নাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিএনপির সঙ্গে বৈঠকে করে একই সিদ্ধান্ত দিলো তাদের ছয় শরিকও।

যে বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে, সে বিষয়ে জোটের নেতারা আলোচনার বিস্তারিত জানাননি। বেলা তিনটার দিকে শুরু হওয়া এই বৈঠক শেষ হয় চারটার দিকে। তবে আবার অন্য সময়ের মতো বৈঠকের কোনো ছবি গণমাধ্যমে দেয়া হয়নি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরেরর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন এলডিপির রেদওয়ান আহমদে, খেলাফত মজলিসের আহমাদ আব্দুল কাদের, ন্যাপের গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টির এম আমিনুর রহমান, এনপিপির মোস্তাফিজুর রহমান, বিজেপির আব্দুল মতিন, লেবার পার্টির হামদুল্লাহ আল মেহদী, ইসলামী ঐক্যজোটের মাওলানা আব্দুল করিম, এনডিপির মঞ্জুর হোসেন ঈসা, জমিয়তে উলামায়ের মহিউদ্দিন ইকরাম প্রমুখ।

নেতারা আনুষ্ঠানিকভাবে না বললেও ঢাকাটাইমসকে শরিক দলের একাধিক নেতা জানান, সার্চ কমিটিতে নাম দেয়ার আগে বিএনপির সঙ্গে পরামর্শ করবে দলগুলো। তারা জানান, রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয়া ছয় শরিক দলের পক্ষ থেকে নামের তালিকা প্রথমে দেয়া হবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে। সেখানে বিএনপির স্থায়ী কমিটির মূলতবি বৈঠক শেষে এই তালিকা পর্যালোচনা হবে। আর সেখানে সংযোজন-বিয়োজন হবে।

তবে এ বিষয়ে বিএনপির কোনো বক্তব্য পাওয়া যয়নি। ২০ দলের মহাসচিবদের বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে বিষয়টি নিয়ে জানতে চান সাংবাদিকরা। তিনি কেবল বলেন, ‘রাতে জানতে পারবেন।’

হতে পারে। ঢাকাটাইমস/৩০জানুয়ারি /বিইউ

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :