খালেদার শুনানিতে অসুস্থ সালামের অবস্থার উন্নতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০১৭, ২০:২০

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শুনানি চলাকালে অসুস্থ হয়ে পড়া বিএনপি নেতা আব্দুস সালামের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার পরীক্ষা-নিরীক্ষা করতে এক্সরে, সিটি স্ক্যান ও এমআরআই করানো হয়েছে। এসব পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত বিএনপি নেতার অসুস্থতার বিষয়ে নিশ্চিত করে কিছু বলা যাবে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সোমবার দুপুরে বকশিবাজারে বিশেষ আদালতে খালেদা জিয়ার উপস্থিতিতে শুনানি চলাকালে অসুস্থ হয়ে পড়েন ঢাকা মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব সালাম। এক পরে তিনি অজ্ঞান হয়ে পড়েন।

তাৎক্ষণিকভাবে তাকে অ্যাম্বুলেন্সে করে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়।সেখানে তিনি নিউরোলজি বিভাগের চিকিৎসক কমল উদ্দিনের তত্ত্বাবধানে আছেন।

দুপুরের দিকে সালামকে তরল খাবার খাওয়ানো হয়েছে। তবে তিনি হাঁটা চলা করতে পারছেন না।

হলি ফ্যামিলি হাসপাতালের একজন নার্স ঢাকাটাইমসকে বলেন, ‘তার (সালাম) ইকো রিপোর্ট ভালো এসেছে। বাকি পরীক্ষা নিরীক্ষা করার জন্য ডাক্তার বলে দিয়েছেন। সমস্ত রিপোর্ট হাতে না পাওয়া পর‌্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তবে তার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।’

বিকালে হলি ফ্যামিলি হাসপাতাল থেকে সালামের নানা পরীক্ষা-নিরীক্ষার জন্য শান্তিনগরে একটি বেসরকারি রোগ পরীক্ষাগারে পাঠানো হয়। একটি অ্যাম্বুলেন্সে করেই তাকে সেখানে নেয়া হয়। এস সময় সালামকে বেশ দুর্বল দেখাচ্ছিল।

আব্দুস সালামের ব্যক্তিগত সহকারী মো. সেলিম ঢাকাটাইমসকে বলেন, ‘স্যারের অবস্থা এখন কিছুটা ভালো। চোখ মেলে তাকাতে পারছেন এবং একটু একটু কথাও বলতে পারছেন।’

বিকাল সাড়ে চারটার দিকে বিএনপি নেতাকে চামচ দিয়ে স্যুপ খাওয়ানো হয়েছে বলে জানান সেলিম বলেন, ‘স্যারকেএম আর আই করার জন্য নিয়ে যাচ্ছি।’

এর আগে হলি ফ্যামিলি হাসপাতালে আনার পর আব্দুস সালামের চিকিৎসক কমল উদ্দিন জানিয়েছিলেন, রক্তচাপ বেড়ে যাওয়া এবং ডায়াবেটিকের মাত্রা কমে যাওয়ায় সালাম স্ট্রোক করেছেন।

সালামের অসুস্থ হওয়ার খবর পেয়ে তার পরিচিতজন ও শুভানুধ্যায়ীরা হলি ফ্যামিলি হাসপাতালে ছুটে আসছেন। তবে রোগীর সুবিধার জন্যই দর্শনার্থীদের হাসপাতালে না আসার অনুরোধ জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এএকে/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :