সাংবাদিক নির্যাতনে ৯ পুলিশ অভিযুক্ত, প্রতিবেদন জমা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০১৭, ১৯:৫৪

রামপালবিরোধী হরতাল চলাকালে রাজধানীর শাহবাগে সাংবাদিক নির্যাতনের ঘটনায় নয় পুলিশ সদস্যকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। মঙ্গলবার পুলিশ কমিশনারের দপ্তরে এই প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির সদস্যরা। তবে এই তদন্ত প্রতিবেদনে অভিযুক্তদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হয়েছে তা এখনো জানা যায়নি।

মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমানের কক্ষে সাংবাদিকরা অপেক্ষা করলেও তিনি এ বিষয়ে কোনো বক্তব্য দিতে রাজি হননি।

নয় পুলিশ সদস্যকে অভিযুক্ত করা হয়েছে জানিয়ে রমনা অঞ্চলের উপকমিশনার মো. মারুফ হোসেন সরদার বলেন, ‘আজ দুপুরে কমিশনার স্যারের কার্যালয়ে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। পরবর্তী কার্যক্রম নেবেন তিনি।’ এই তদন্ত প্রতিবেদনে কী বলা হয়েছে তা জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি। এছাড়া অভিযুক্ত পুলিশ সদস্যদেরও নামও জানাননি পুলিশের এই কর্মকর্তা।

গত ২৬ জানুয়ারি জাতীয় তেল গ্যাস রক্ষা জাতীয় কমিটির ডাকা হরতালে শাহবাগে এটিএন নিউজের প্রতিবেদক ইশান বিন দিদার ও আলোকচিত্রী আবদুল আলমকে বেধড়ক পেটায় কিছু পুলিশ সদস্য। এ ঘটনায় রমনা অঞ্চলের অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাবিদ শৈবালকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করে ঢাকা মহানগর পুলিশ।

পুলিশের এই সাংবাদিক নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তবে ঘটনার একদিন পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল মৌলভীবাজারে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, পুলিশ সাংবাদিকদের নির্যাতন করে না। মাঝে মাঝে পুলিশের সঙ্গে সাংবাদিকদের ধাক্কাধাক্কি হয়। শাহবাগেও এমন কিছু হয়েছে বলে মনে করেন মন্ত্রী। তার এই মন্তব্যের পর সমালোচনার ঝড় উঠে স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে। পরদিন টাঙ্গাইলে এক অনুষ্ঠানে মন্ত্রী স্বীকার করেন, বিষয়টি না জেনেই তিনি মন্তব্য করেছিলেন। ঢাকার আরেক অনুষ্ঠানে নিজের মন্তব্যের জন্য দুঃখও প্রকাশ করেন মন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এই ঘটনার ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :