শিক্ষা ও গণতন্ত্রের সমান বিকাশ হচ্ছে: খালিদ

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০১৭, ২১:০১

দেশে গণতন্ত্র ও শিক্ষা দ্রুত গতিতে সমান বিকাশ লাভ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশে শিক্ষা ও সাক্ষরতার হার যেমন বাড়ছে তেমনি গণতন্ত্রও কেন্দ্র থেকে প্রান্তিক পর্যায়ে প্রাতিষ্ঠানিক রূপ লাভ করছে।

দিনাজপুরের বিরল উপজেলার মোহনা মঙ্গলপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিত-পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মঙ্গলবার বিকালে তিনি এসব কথা বলেন।

খালিদ বলেন, সরকার মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে দেশের প্রতিটি উপজেলায় কলেজ ও উচ্চ বিদ্যালয় সরকারিকরণ করছে। বিনামূল্যে বই বিতরণ করছে। সমগ্র শিক্ষা ব্যবস্থারই সরকারিকরণ হচ্ছে। ঠিক তেমনি দলীয়ভাবে স্থানীয় পর্যায়ে নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে গণতন্ত্রও তৃণমূলে বিকাশ লাভ করেছে। জনগণ তাদের প্রতিনিধি নির্বাচন করেছে ভোট দিয়ে। আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা খাতের এ সফলতা চলতে থাকলে দেশ শিগগিরই উন্নত দেশে পরিণত হবে। আর উন্নত দেশ গড়তে হলে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে। সে লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে। পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলাসহ বিভিন্ন কর্মকাণ্ডে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান তিনি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুহিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম রওশন কবীর, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :