শেষ মুহূর্তে বাদ পড়লেন আবদুর রশিদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০১৭, ২১:০৬

নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতির করে দেয়া সার্চ কমিটির সঙ্গে দ্বিতীয় দফায় আলোচনার জন্য পাঁচজনকে ডাকা হয়েছিল। এর মধ্যে ছিলেন সাবেক সেনা কর্মকর্তা ও নিরাপত্তা বিশ্লেষক আবদুর রশিদ। তবে শেষ মুহূর্তে তাকে আলোচনার তালিকা থেকে বাদ দিয়েছে সার্চ কমিটি। কারণ হিসেবে বলছে, তার বিরুদ্ধে মামলা রয়েছে। এই কমিটি কোনো বিতর্কে জড়াতে চায় না।

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন। সার্চ কমিটির সাচিবিক দায়িত্ব পালন করছেন মন্ত্রিপরিষদ সচিব।

শফিউল আলম বলেন, ‘আমরা জানতে পেরেছি হাইকোর্টে তার বিরুদ্ধে একটি মামলা বিচারাধীন। তাই তাকে বাদ দেয়া হয়েছে।’ তবে তার বিরুদ্ধে কী মামলা সেটা জানাতে পারেননি সচিব। ইতোমধ্যে দাওয়াত বাতিল করার বিষয়টি আবদুর রশিদকে জানিয়ে দেয়া হয়েছে।

আবদুর রশিদ বাদ পড়ায় এখন আগামীকাল বাকি চারজনের সঙ্গে বৈঠক করবে সার্চ কমিটি। তারা হলেন তাঁরা হলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা, সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ ও ডেইলি স্টারের সম্পাদক মাহ্‌ফুজ আনাম।

এর আগে সোমবার ১২ জন বিশিষ্ট নাগরিকের সঙ্গে বৈঠক করে অনুসন্ধান কমিটি। এরপর জানানো হয় আরও পাঁচজনের সঙ্গে বসবে সার্চ কমিটি।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এমএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :