ঐতিহ্যের নতুন ৭০ বই, কেনা যাবে কিস্তিতে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:৫৯

শুরু হচ্ছে অমর একুশে বইমেলা ২০১৭। বইমেলা মানে নতুন বই। প্রতিটি প্রকাশনীই এই মেলায় পাঠকদের সামনে হাজির করে নতুন বই। সেই ধারাবাহিকতায় খ্যাতিমান প্রকাশনা সংস্থা ঐতিহ্য নিয়ে এসেছে নতুন ৭০টি বই।

ঐতিহ্যের প্রধান নির্বাহী ও স্বত্বাধিকারী আরিফুর রহমান নাইম জানান, ২০০০ সাল থেকে নিয়মিত এই মেলায় অংশ নিচ্ছে ঐতিহ্য। প্রতিবছরই ঐতিহ্য চেষ্টা করছে পাঠকদের কাছে বৈচিত্র্যপূর্ণ ও ভিন্ন স্বাদের নানা ধরনের বই নিয়ে হাজির হতে। তিনি বলেন, এই বইমেলাকে সামনে রেখে ইতোমধ্যে আমাদের প্রস্তুতি প্রায় সম্পন্ন হওয়ার পথে। এ বছর ঐতিহ্য ৭০টি নতুন বই নিয়ে হাজির করছে পাঠকদের সামনে। আশা করছি প্রথম দিন থেকেই নতুন নতুন বই প্রকাশ করে ঐতিহ্য পাঠকদের চাহিদা পূরণে সক্ষম হবে।

এবারের বইমেলায় গত মে মাসে প্রকাশিত ৩০ খণ্ড রবীন্দ্র-রচনাবলি বিশেষ ছাড়ে কেনার সুযোগ থাকছে বলে জানান আরিফুর বহমান নাইম।

৩০ খণ্ড ঐতিহ্য রবীন্দ্র-রচনাবলীর মূল্য নির্ধারিত ছিল ৪০ হাজার টাকা। ঐতিহ্য বিক্রি করছিল ২১ হাজার ৯০০ টাকায়। একুশে বইমেলায় আগ্রহী পাঠকরা এই রচনাবলী কিনতে পারবেন ১৮ হাজার ৫০০ টাকায়।

বই কিনুন মেলায়, পৌঁছে যাবে বাসায়

অনেকেই বইমেলায় এসে ভিড়ের মাঝে বই নিয়ে ঝামেলায় পড়েন বলে অভিযোগ করেন। ঐতিহ্য এবার উদ্যোগ নিয়েছে পাঠকদের বাসায় বই পৌঁছে দেয়ার। পাঁচ হাজার টাকার বেশি বই কোনো পাঠক কিনলে ঐতিহ্য ঢাকার ভেতরে পরদিন এবং ঢাকার বাইরে তিন দিনের মধ্যে বই পৌঁছে দেয়ার দায়িত্ব নিচ্ছে।

কিস্তিতে বই কেনা

দিন দিন বাড়ছে বইয়ের মূল্য। অনেক পাঠক সাধ থাকলেও একসঙ্গে বেশি বই কিনতে পারেন না। ঐতিহ্য সেসব পাঠকদের কথা চিন্তা করে শুরু করতে যাচ্ছে কিস্তিতে বই বিক্রয় কার্যক্রম। ৭ ফেব্রুয়ারি ২০১৭ থেকে বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে তিন, ছয় ও ১২ মাসের কিস্তিতে পাঠকরা বই কিনতে পারবে বলে জানিয়েছে ঐতিহ্য।

(ঢাকাটাইমস/০১ফেব্রুয়ারি/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :