হত্যা মামলায় পাঁচ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৪৩

জমি নিয়ে বিরোধের জের ধরে লক্ষ্মীপুরে রায়পুরে আবদুল মান্নান হত্যা মামলায় পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিদের প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা দায়রা জজ আদালতের হাকিম ড. একেএম আবুল কাশেম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার রায়পুর উপজেলার চরপাতা এলাকার মো. আলাউদ্দিন, মো. ফয়সাল, রিয়াজ উদ্দিন, নুর আলম ও আবদুল আজিজ। দণ্ডপ্রাপ্তদের মধ্যে তিনজন আদালতে উপস্থিত ছিলেন। আসামি আলাউদ্দিন ও নুর আলম পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১১ ডিসেম্বর জমি নিয়ে বিরোধের জের ধরে রায়পুর উপজেলার চরপাতা গ্রামের বাসিন্দা আবদুল মান্নানকে হত্যার অভিযোগে ওইদিন রায়পুর থানায় হত্যা মামলা করা হয়। নিহতের ছেলে মো. রাজু ১০ জনকে আসামি করে এ হত্যা মামলা করেন। পরে ২০১৩ সালের ১৩ জুন ৯ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন হয়। আদালত দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে বুধবার দুপুরে আসামিদের পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়। অপর চার আসামিকে খালাস দেন আদালতের বিচারক। আসামিপক্ষের আইনজীবী ছিলেন নুরুল হুদা পাটোয়ারী।

লক্ষ্মীপুর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :