পুলিশ পাহারা প্রত্যাহার, স্কুলে যেতে পারেননি শ্যামল কান্তি

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:১২

নারায়ণগঞ্জের বন্দরে পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত’র পুলিশ পাহারা প্রত্যাহার করেছে জেলা পুলিশ।

বুধবার সকাল থেকে তার নিরাপত্তায় দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের প্রত্যাহার করে নেয়া হয়েছে। পুলিশ পাহারা প্রত্যাহার করে নেয়ায় বুধবার সকালে স্কুলে যেতে পারেননি প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত।

বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের কল্যান্দী গ্রামের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত সপরিবারে বসবাস করেন নগরীর খানপুর এলাকায়।

বুধবার মুঠোফোনে যোগযোগ করা হলে শ্যামল কান্তি ভক্ত ঢাকাটাইমসকে জানান, গত মঙ্গলবার বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) মোখলেছুর রহমান স্কুলে গিয়ে আমাকে জানান, বুধবার থেকে আমাকে আর পুলিশ প্রটেকশন দেয়া হবে না। তিনি আমাকে স্কুলে আর না আসার জন্য বলেন।

এতদিন সকালে তিন পুলিশ সদস্য এসে আমাকে পাহারা দিয়ে স্কুলে নিয়ে যেতো। কিন্তু বুধবার সকালে পুলিশ না আসায় আমি নিরাপত্তাহীনতা কারণে স্কুলে যেতে পারিনি।

তিনি আরও বলেন, সাংসদ সেলিম ওসমান আমাকে প্রকাশ্যে থাপ্পড় মেরে কান ধরে ওঠবস করানোর পরে আমি প্রথমে নারায়ণগঞ্জ হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ পাহারায় চিকিৎসাধীন ছিলাম। পরবর্তীতে বাসায় আসার পর দিন পুলিশের ৩ সদস্য দিনে, রাতের বেলায় ৬ সদস্য আমাকে ও আমার স্ত্রী কন্যাদের নিরাপত্তা দিতো। প্রতিদিন তিন পুলিশ সদস্য আমাকে পাহারা দিয়ে স্কুলে নিয়ে যেতো।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ (ওসি) আসাদুজ্জামান জানান, বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে পুলিশ ফোর্স নিয়োজিত থাকায় এই মুহূর্তে ফোর্সের সংকট রয়েছে। তাই শ্যামল কান্তি ভক্ত’র পুলিশ পাহারা প্রত্যাহার করা হয়েছে। তবে পুলিশ তার নিরাপত্তার দিকে দৃষ্টি রাখছে বলে দাবি করেন তিনি। বন্দর থানার এসআই মোখলেছুর রহমান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি মঙ্গলবার স্কুলে গিয়ে শিক্ষক শ্যামল কান্তিকে বলেছি, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আপনাকে আর পুলিশ পাহারা দেয়া সম্ভব নয়। আপনি পারলে আদালতের অথবা উর্ধ্বতন কর্তৃপক্ষকে আদেশ নিয়ে আসেন।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার মঈনুল হক জানান, আপাতত প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের পুলিশ পাহারা দরকার নেই। তাই তার পাহারা প্রত্যাহার করা হয়েছে।

এছাড়া হাইকোর্টে এ বিষয়ে প্রতিবেদনও দাখিল হয়ে গেছে। এখন আর তার পুলিশ প্রহরা থাকা প্রয়োজন মনে করছি না বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/০১ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :