সেই উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৫৩ | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১১:১৮

চাঁদপুরের হাইমচরে স্কুলে শিক্ষার্থীদেরকে সেতু বানিয়ে তাদের পিঠে হেঁটে যাওয়া উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীর বিরুদ্ধে মামলা হয়েছে। শিশুদের প্রতি নিষ্ঠুর আচরনের অভিযোগ এনে হাইমচর থানায় শিশু নির্যাতন নিরোধ আইনে এই মামলাটি করেন এক ছাত্রের অভিভাবক। এতে উপজেলা চেয়ারম্যান ছাড়াও আসামি করা হয়েছে আরও চার জনকে।

বুধবার রাতে ওই মামলাটি করেন স্কুল শিক্ষার্থীর অভিভাবক আলী আহমদ। পুলিশ বলছে, ঘটনাটি তদন্ত করে যে কোনো ব্যবস্থা নিতে তারা প্রস্তুত আছে।

উপজেলা চেয়ারম্যান ছাড়াও এই মামলায় আসামি করা হয়েছে হাইমচর উপজেলার নীলকমল ওসমানিয়া উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি

হুমায়ুন পাটোয়ারী, সদস্য মনসুর আহমেদ ও আবুল বাশার এবং স্কুলের প্রধান শিক্ষক মোশারফ হোসেন।

মামলায় বলা হয়, শিশুদেরকে পদ্মাসেতু বানিয়ে তাদের ওপর দিয়ে হেঁটে যাওয়া অমানবিক।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান বলেন, ঘটনাটি তদন্ত করে তারা ব্যবস্থা নেবেন।

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার এ বিষয়ে সাংবাদিকদেরকে বলেন, ‘শিশুদেও ওপর নিষ্ঠুরতা ও বর্বরতা নিয়ে আমরা অত্যন্ত সোচ্চার এবং এ বিষয়ে যে কোনো পদক্ষেপ নিতে আমরা প্রস্তুত আছি।’

গত ৩০ জানুয়ারি স্কুলের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী। এক পর্যায়ে শিক্ষার্থীদেও এশটি উপস্থাপনায় তিনি দুইজন শিক্ষার্থীর পিঠ মাড়িয়ে যান। এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে সমালোচনার ঝড় উঠে।

উপজেলা চেয়ারম্যান গণমাধ্যমকে জানান, শিক্ষার্থীরা মানবসৃষ্ট সেতু বানিয়ে তার ওপর দিয়ে তাকে হেঁটে চলার অনুরোধ করেছিল। তিনি তাদেরকে নিষেধ করলেও তারা অনুরোধ করে যেতে থাকায় তিনি পরে তা অগ্রাহ্য করতে পারেননি।

শিক্ষার্থীরা জানান, এবারই ওই স্কুলে প্রথমবারের মতো এই ঘটনা ঘটেনি। নিয়মিতই সেখানে এই চর্চা হয়ে আসছে। আর এবার উপজেলা চেয়ারম্যান এই ঘটনা ঘটানোর পর তার কাছ থেকে পাঁচ হাজার টাকা উপহারও পেয়েছে শিক্ষার্থীরা।

তবে আগের ঘটনায় সম্পৃক্তরা পার পেয়ে গেলেও এবার আর কেউ পার পাবেন না বলে জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। এরই মধ্যে ঘটনার তদন্তে কমিটি করেছে স্থানীয় সরকার বিভাগ। চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দা সারোয়ার জাহানকে প্রধান করে ওই কমিটিকে ঘটনার মানবিক এবং স্বাস্থ্যগত দিক বিবেচনায় নিয়ে কঠোর পদক্ষেপ নিতে নির্দেশ দেয়া হয়েছে।

ওই উপজেলা চেয়ারম্যানকে বরখাস্ত করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত