কিশোরগঞ্জ সদরে মুক্তিযোদ্ধা বাছাইয়ে নামঞ্জুর ২৪৬

আমিনুল হক সাদী, কিশোরগঞ্জ
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০১৭, ০৮:০৬

কিশোরগঞ্জ সদর উপজেলায় নতুন আবেদন ও গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। যাচাই-বাছাইয়ের আওতায় আনা ২৯৪ জনের মধ্যে নামঞ্জুর হয়েছেন ২৪৬ জন। মাত্র ৪৮ জন যাচাই-বাছাইয়ে টিকেছেন।

জানা গেছে, সদর উপজেলার মুক্তিযোদ্ধা তালিকায় লালমুক্তি বার্তায় ১৮২ জনের মধ্যে ১১ জন অভিযুক্ত। তাদের মধ্যে যাচাই-বাছাইয়ে সাতজন মনোনীত হন এবং চারজন নামঞ্জুর হন। গেজেটভুক্ত ও বিশেষ গেজেটভুক্ত ৭৩ জনের মধ্যে মনোনীত হয়েছেন ২৭ জন এবং নামঞ্জুর ৪৬ জন। অনলাইন ও সংশোধিত আবেদনকারী ১৭৬ জনের মধ্যে ১৬৪ জনই নামঞ্জুর হন, মাত্র ১২ জন মনোনীত হন। আর সরাসরি আবেদন করা ৭ জনের ৫ জন নামঞ্জর হন।

এসব তালিকা গত শনিবার উপজেলা পরিষদের নোটিশ বোর্ডে এবং বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার ওয়েবসাইটেও আপলোড দেওয়া হয়েছে।

যাচাই-বাছাই কমিটির সদস্যসচিব ও কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মাসউদ জানান, টানা দুই দিন যাচাই-বাছাই করে নির্দিষ্ট সময়ের মধ্যে বাছাইকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. আসাদ উল্লাহ। অন্য সদস্যরা হলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি আবু বক্কর ছিদ্দিক ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) প্রতিনিধি মফিজ উদ্দিন, যাচাই-বাছাই কমিটির কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের প্রতিনিধি ভূপাল চন্দ্র নন্দী, উপজেলা কমান্ডের প্রতিনিধি কিশোরগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার অ্যাডভোকেট মো. মতিউর রহমান ও জেলা কমান্ডের প্রতিনিধি জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার বাসির উদ্দিন ফারুকী।

(ঢাকাটাইমস/৩ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :