‘মতিয়ার জন্ম পিরোজপুর, থাকেন ঢাকায়, কলকাঠি নাড়েন শেরপুরে’

শেরপুর প্রতিনিধি,ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:০১ | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ১১:২৭

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর ওপর ক্ষোভ ঝেড়েছেন তার নির্বাচনী এলাকা শেরপুরের অন্য একটি আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আতিকুর রহমান। মতিয়াকে সন্ত্রাসের মদতদাতা বলেছেন আতিকুর। বলেছেন, মতিয়ার বাড়ি শেরপুরে না হলেও তিনি সেখানে কলকাঠি নাড়েন।

শনিবার রাত সাড়ে নয়টায় শহরের রঘুনাথবাজার মোড়ে এক প্রতিবাদ সভা হুইপ আতিক এ মন্তব্য করেন। সম্প্রতি শেরপুরে আওয়ামী লীগ নেতা ও স্থানীয় আতিউর রহমান মডেল কলেজের অধ্যক্ষ গোলাম হাসানের ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে এ সভা হয়। এতে জেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেরপুরে মতিয়া ও আতিকের মধ্যে বিরোধ পুরনো। মতিয়া সরাসরি আতিককে সেভাবে আক্রমণ না করলেও আতিক প্রায়ই মতিয়াকে নিয়ে বিরূপ মন্তব্য করেন, আক্রমণ করে কথা বলেন।

শনিবারের সভায় আতিক বলেন, হুইপ আতিক বলেন, ‘আপনার (মতিয়া চৌধুরী) জন্ম হয়েছে পিরোজপুরে, থাকেন ঢাকায়, আর কলকাঠি নাড়েন শেরপুরে।’

আতিক বলেন, ‘জাতীয় সংসদে বক্তৃতা দিয়ে সমগ্র জাতিকে জানিয়ে দেয়া হবে মতিয়া চৌধুরী শেরপুরকে রাজনৈতিকভাবে অশান্ত করার চক্রান্ত করছেন। প্রশাসনকে নীরব রেখে সন্ত্রাসীদের উস্কে দিচ্ছেন।’

শেরপুর আওয়ামী লীগের সভাপতি আতিকের ওপর হামলার জন্য মতিয়াকে দায়ী করা হয় ওই সমাবেশে। বলা হয় এই নেত্রীর অনুসারীদের প্রত্যক্ষ মদদে জেলা পরিষদ নির্বাচন পরবর্তী বিভিন্ন সহিংসতার ঘটনা ঘটছে। এসময় স্থানীয় প্রশাসনের ভূমিকারও সমালোচনা করা হয়।

স্থানীয় প্রশাসনকে হুঁশিয়ার করে হুইপ বলেন, ‘মতিয়া চৌধুরীর ইশারায় শান্ত শেরপুরকে অশান্ত করার চেষ্টা করবেন না। যদি আগামী সোমবারের মধ্যে অধ্যক্ষ গোলাম হাসানের ওপর হামলাকারীদের আইনের আওতায় আনা না হয় এবং সন্ত্রাসীদের হাতে থাকা অবৈধ অস্ত্র উদ্ধার করা না হয়- তাহলে ওই দিন থেকে ঢাকা-শেরপুর মহাসড়ক বিচ্ছিন্ন করে দেয়া হবে।’

প্রতিবাদ সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল, কৃষক লীগের কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি বদিউজ্জামান বাদশা, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য খোরশেদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার নজরুল ইসলাম, ফখরুল মজিদ খোকন, এ কে এম মোছাদ্দেক ফেরদৌসী ও মিনহাজ উদ্দিন মিনাল প্রমুখ বক্তব্য রাখেন।

গত বৃহস্পতিবার রাতে শহরে হুইপ আতিকের সাথে সভা করে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তদের হামলার শিকার হন জেলা আওয়ামী লীগের সদস্য ও আতিউর রহমান মডেল কলেজের অধ্যক্ষ গোলাম হাসান।

(ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :