আশুলিয়ায় পুলিশি হয়রানির প্রতিবাদে এলাকাবাসীর উঠান বৈঠক

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ২১:০৬

ঢাকার আশুলিয়ায় পুলিশের অহেতুক মামলা ও আটক বাণিজ্যের প্রতিবাদে স্থানীয় নেতা ও জনপ্রতিনিধিদের নিয়ে উঠান বৈঠক করেছে শতাধিক এলাকাবাসী। রবিবার বিকালে ইয়ারপুর ইউনিয়নের দিয়াখালী এলাকায় এই বৈঠক হয়।

বৈঠকে ভুক্তভোগীরা অভিযোগ করেন, পুলিশ বিভিন্ন সময় পরিকল্পিতভাবে মাদক পকেটে ঢুকিয়ে মামলার ভয় দেখিয়ে মোটা অঙ্কের দাবি করে। কেউ টাকা দিতে রাজি না হলে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হয়। কখনও থানায় নিয়ে, আবার কখনও পুলিশ ভ্যানে বসিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে চালানো হয় নির্যাতন।

এসময় তারা আরো বলেন, পুলিশ দিয়ে গ্রেপ্তার বাণিজ্যে চালানোর পেছনে তাদের এলাকারই ৩নং ওয়ার্ডের জনপ্রতিনিধি আলমঙ্গীর হোসেনের হাত রয়েছে। তিনিই বিভিন্ন সময় এলাকায় পুলিশ এনে অসহায়দের আটক করিয়ে টাকা দাবি করেন। ওই টাকা থেকে অর্ধেক তার (অভিযুক্ত জনপ্রতিনিধি) পকেটে যায় বলেও অভিযোগ করেন ভুক্তভোগীরা।

বৈঠক থেকে সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী মাসুদ মঞ্জু এবং ১, ২ ও ৩ নং সংরক্ষিত আসনের মহিলা মেম্বার আছমা বেগম এলাকাবাসীর এসব অভিযোগের ব্যাপারে বলেন, পুলিশের কোন কর্মকর্তা যদি এধরনের কাজের সাথে লিপ্ত থাকে এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে। একই সাথে কোন জনপ্রতিনিধির সংশ্লিষ্টতা প্রমাণ হলে তার বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য সরকারের নিকট আবেদন করা হবে বলেও জানান তারা।

এসময় বৈঠকে বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা সোহেল খান আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/আইএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :