১৫ দিনের রিমান্ডে আর্টিজানের ‘পরিকল্পনাকারী’ রাজীব গান্ধী

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:১১

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার অন্যতম ‘পরিকল্পনাকারী’ জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে ‘রাজীব গান্ধী’কে পৃথক দুই মামলায় ১৫ দিনের রিমান্ড দিয়েছে আদালত।

সোমবার বগুড়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৪ আট দিনের ও জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-২ জাহাঙ্গীর আলমের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। তার বিরুদ্ধে বগুড়ার শিবগঞ্জ ও শেরপুর থানায় জঙ্গি কার্যক্রম পরিচালনার অভিযোগ আছে।

গত বছরের ৩ এপ্রিল শেরপুরের জুয়ানপুর গ্রামে একটি বাড়িতে বিস্ফোরণে দুই জঙ্গি নিহত হয়। সেখান থেকে হাতে তৈরি গ্রেনেড, বিদেশি পিস্তল, গুলি ও বোমা তৈরির বিপুল পরিমাণ উপাদান উদ্ধার করা হয়। এই বিস্ফোরণ মামলায় জাহাঙ্গীর আলমকে বগুড়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৪-এ হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম। সেখানে বিচারক আবদুল্লাহ আল মামুন আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপর দিকে গেলো বছরের ১৩ জুন শিবগঞ্জ উপজেলার ভাইয়েরপুকুর নামক এলাকায় জাহাঙ্গীরের নেতৃত্বে গোপন বৈঠক করছিল জঙ্গিরা। নাশকতার পরিকল্পনা হচ্ছে জেনে পুলিশ সে সময় অভিযান চালায়। জঙ্গিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। জঙ্গিরা পালিয়ে যেতে সক্ষম হলেও ঘটনাস্থল অস্ত্র উদ্ধার করে পুলিশ। এই মামলায় জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-২ এ জাহাঙ্গীর আলমকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকরী কর্মকর্তা ও শিবগঞ্জ থানার এসআই রাজু কামাল। সেখানে বিচারক মো. কামারুজ্জামান সাত দিনের আবেদন মঞ্জুর করেন।

রাজীবকে ১৩ জানুয়ারি টাঙ্গাইল থেকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি গাইবান্ধার সাঘাটা উপজেলার পশ্চিম রাঘবপুর গ্রামে। জাহাঙ্গীর আলম একাধিক ছদ্মনাম ব্যবহার করেন। এগুলো হলো রাজীব গান্ধী, সুভাষ, টাইগার, আদিল, জাহিদ। জঙ্গিনেতা রাজীব গান্ধী হিসেবেই বেশি পরিচিত তিনি।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :