রামগতিতে যৌতুকের জন্য গৃহবধূকে হত্যার অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:১৮
ফাইল ছবি

লক্ষ্মীপুরের রামগতিতে যৌতুকের দাবিতে ফাতেমাতুজ জোহরা মেঘলা (২০) নামের এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে।

রবিবার রাতে রামগতি পৌরসভার সবুজগ্রাম এলাকায় মেঘলার শ্বশুর বাড়িতে এ ঘটনা ঘটে।

সোমবার সকালে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। নিহত মেঘলা ভোলা পৌরসভার নবীপুর এলাকার মো. শহিদুল হক টিটুর মেয়ে। এদিকে, ঘটনার পর থেকে মেঘলার স্বামী মো. এমরান হোসেন পলাতক থাকলেও পুলিশ তার পিতা শাজাহান মাস্টারকে গ্রেপ্তার করেছে।

নিহত মেঘলার পিতা শহিদুল হক টিটু জানান, মেঘলার সঙ্গে এনামের প্রেমের সম্পর্কের সূত্র ধরে তিন বছর আগে তাদের বিয়ে হয়। বিয়ের পর থেকে মেঘলা তার স্বামীর সাথে শ্বশুর বাড়িতে থাকতো। বিয়ের কিছু দিন পর থেকে শ্বশুরের পরিবারের লোকজন যৌতুকের জন্য মেঘলাকে বিভিন্ন সময়ে মারধর করতো। মেঘলার সুখের কথা চিন্তা করে তারা দফায় দফায় তিন থেকে চার লাখ টাকা দেন। এতেও এনামের পরিবার সন্তষ্ট ছিল না। স্বামীর ব্যবসার জন্য আরো দুই লাখ টাকা বাবার থেকে নিতে চাপ দেয় মেঘলাকে। এতে মেঘলা অস্বীকৃতি জানালে ঘটনার দিন রবিবার বিকেলে বেদম মারধর করলে রাতে মেঘলা মারা যান। রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, মেঘনার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা রুজু করা হয়েছে। অভিযুক্তদের থেকে মেঘলার শ্বশুর শাজাহান মাস্টারকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :