রানিয়েরির সিংহাসনে যাদের আনাগোনা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ১১:০৪ | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ০৭:৫১
বাঁ থেকে হোসে মরিনহো, অ্যান্তোনিও কন্তে, আর্সেন উইঙ্গার, ক্লদিও রানিয়েরি, ইয়ুর্গেন ক্লপ ও পেপ গার্দিওলা।

গত বছরের আগে খুব কম মানুষই শুনেছে লেস্টার সিটির নাম। একপ্রকার উড়ে এসে জুড়ে বসেছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি। রূপকথার রাজার মতো রাজ দরবারের মুকুটটাও মাথায় পরে নেন ক্লদিও রানিয়েরি।

১৩২ বছরের ইতিহাসকে মাটি চাপা দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের সিংহাসনটা দখল করে নেয় লেস্টার। চারদিকে ছড়িয়ে পড়ে লেস্টারের জয়জয়কার। হিসেবের বাইরে থেকেও তাক লাগিয়ে দেয় ফুটবল বিশ্বকে। যেন রানিয়েরির জাদুর কাঠির ছোঁয়ায় বদলে গেল কিং পাওয়ার স্টেডিয়ামের দলটি।

নীল রঙের জার্সির এমন উত্থানের মূল কলকাঠি ছিল রিয়াদ মাহরেজ আর জেমি ভার্ডি নামক জোড়া মাণিকের হাতে। দলকে ১৭টি গোল উপহার দিয়েছিলেন আলজেরিয়ান তারকা মাহরেজ। অ্যাসিস্ট করেন ১১টি গোলে।

তাঁর এমন দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদেই প্রথমবারের মতো শিরোপার স্বাদ পায় ফক্সেসরা। কম যাননি সতীর্থ ভার্ডিও। প্রিমিয়ার লিগে টানা ১১ ম্যাচে গোল করার বিরল কীর্তি ঝুলিতে পুরেন তিনি।

কিন্তু এবার ঠিক তাঁর উল্টো। ধূমকেতুর মতো উদিত হওয়া দলটির অবস্থা খুবই নাজুক। পয়েন্ট টেবিলের তলানিতে পড়ে আছে তারা। গোলের দেখা পাচ্ছেন না জেমি ভার্ডি ও রিয়াদ মাহরেজ। মাঝে মধ্যে দু’একটা গোল করলেও মাঠ ছাড়তে হচ্ছে পরাজয়ের গ্লানি নিয়ে।

এদিকে লেস্টারকে মাড়িয়ে প্রিমিয়ার লিগের শীর্ষস্থানটা আঁকড়ে রাখার লড়াই চলছে ছয়টি দলের মধ্যে। সবচেয়ে মজার ব্যাপার হলো, গত মৌসুমের ছন্নছাড়া দল চেলসি এবার সেরার তকমাটা ফিরে পেতে চাচ্ছে।

চেলসির সঙ্গে লেস্টারের সিংহাসনে আনাগোনা করছে টটেনহ্যাম, আর্সেনাল, লিভারপুল, ম্যানচেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেড। এই ছয় দলের মধ্যে লড়াইটা বেশ জমে উঠেছে। তবে চেলসির ধারে কাছে নেই কেউই।

২৪ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে বসে আছে চেলসি। দুইয়ে আছে টটেনহ্যাম। তাদের পয়েন্ট ২৪ ম্যাচে ৫০। সমান ম্যাচ খেলে ৪৯ পয়েন্ট নিয়ে তিনে স্থান করে নিয়েছেন পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। চার থেকে ছয়ে যথাক্রমে আর্সেনাল, লিভারপুল, ম্যানইউ।

একপলকে পয়েন্ট তালিকা-

        ম্যাচ গোল ব্যবধান পয়েন্ট

চেলসি: ২৪ ৩৪ ৫৯

টটেনহ্যাম: ২৪ ৩০ ৫০

সিটি: ২৪ ২০ ৪৯

আর্সেনাল: ২৪ ২৪ ৪৭

লিভারপুল: ২৪ ২২ ৪৬

ম্যানইউ: ২৪ ১৫ ৪৫

লেস্টার: ২৪ ১৭ ২১

(ঢাকাটাইমস/০৭ ফেব্রুয়ারি/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত