কুষ্টিয়ায় যুবক হত্যায় ছয়জনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:০৮ | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:২৫

কুষ্টিয়ায় আবু বকর সিদ্দিক হত্যাকাণ্ডে ছয়জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজা মো. আলমগীর হাসান এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় সাত আসামির মধ্যে পাঁচজন আদালতে উপস্থিত ছিলেন। এই হত্যা মামলার এক আসামি পলাতক আছেন এবং আরেক আসামি মারা গেছেন।

২০১২ সালের ১০ জুন রাতে সদর উপজেলার জোতপাড়া গ্রামের বাড়ি থেকে ডেকে নিয়ে আবু বকরকে হত্যা করে আসামিরা।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সদর উপজেলার রাতুলপাড়া গ্রামের সাজ্জাদ, মাজেদ, জামিরুল ইসলাম, শুকচাঁদ ও রশিদুল ইসলাম, পূর্ব রাতুলপাড়া গ্রামের কালাই ওরফে জলিল মণ্ডল ও মনসের আলী । এর মধ্যে জামিরুল ইসলাম মারা গেছেন। আর রশিদুল পলাতক আছেন।

কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি অনুপ কুমার নন্দী বলেন, আবু বকর সিদ্দিক হত্যা মামলায় আদালত ছয়জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে। রায়ে বাদীর পরিবার সন্তোষ প্রকাশ করেছে বলে জানান তিনি।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ জুন রাতে জোতপাড়া গ্রামের বাড়ির সামনের দোকান থেকে আবু বকরকে কয়েকজন যুবক ডেকে নিয়ে যান। পরের দিন সকাল সাতটার দিকে গ্রামের কাঞ্চিখালী মাঠের মধ্যে তাঁর লাশ পড়ে থাকতে দেখা যায়। ওই দিনই কুষ্টিয়া মডেল থানায় নিহত ব্যক্তির ভাই নুর হক মণ্ডল বাদী হয়ে দুজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত কয়েকজনকে আসামি করে হত্যা মামলা করেন। উপপরিদর্শক ও তদন্তকারী কর্মকর্তা আরিফুর রহমান সাতজনের বিরুদ্ধে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত