নাটোরে ছয় বাড়ি পুড়ে ছাই

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৩৯

নাটোরের সিংড়া উপজেলার প্রত্যন্ত অঞ্চল ভুলবাড়িয়া গ্রামে আকস্মিক অগ্নিকাণ্ডে সোমবার গভীর রাতে ছয়টি বাড়ি পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে।

এতে ৮টি গরু, ২৫টি ছাগল, শতাধিক হাঁস-মুরগিসহ প্রায় ১৫ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এছাড়াও অগ্নিকাণ্ডে শেফালী বেগম নামে এক গৃহবধূ ও দুইটি গরু গুরুত্বর আহত হয়েছে। আহত গৃহবধূকে রাজশাহী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে মঙ্গলবার দুপুর ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই ক্ষতিগ্রস্ত ছয়টি পরিবারের নারী-পুরুষ ও শিশুসহ ২৭ জন সদস্য অনাহারে খোলা আকাশের নিচে অবস্থান করছে বলে জানা গেছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, সোমবার রাত সাড়ে ১১টায় উপজেলার ছাতারদীঘি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল ভুলবাড়িয়া গ্রামের মৃত অজি মদ্দিন প্রামাণিকের ছেলে আশরাফুল ইসলামের বাড়িতে আকস্মিক আগুনের সূত্রপাত ঘটে পরে তার পাশের পাঁচভাই আফতাব, আলতাব, আসাদুল, আজাদুল ইসলাম ও আমির হোসেনের বাড়িতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে ছয়টি ঘর এবং ঘরের ভেতর থাকা নগদ প্রায় পঞ্চাশ হাজার টাকাসহ ৮টি গরু, ২৫টি ছাগল, শতাধিক হাস-মুরগি, ধান, চাল, আসবাবপত্র, কাপড় ইত্যাদি পুড়ে যায়।

এদিকে মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক মনিরুজ্জামান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল মান্নান, ইউএনও সাদেকুর রহমান, প্রকল্প বাস্তবায়ন অফিসার সৈয়দ আরিফুল হক, স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ।

ক্ষতিগ্রস্ত কৃষক আফতাব উদ্দিন জানান, তাদের পরিবার সর্বসান্ত হয়ে পড়েছে। তাছাড়া গরু-ছাগল পালনে স্থানীয় আশা এনজিও থেকে নেয়া ঋণ দুই লক্ষাধিক টাকা কিভাবে পরিশোধ করবে তারা ভাবতে পারছে না।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান জানান, ইতোমধ্যে ওই ছয় পরিবারকে ১২টি কাপড়, ১২টি লুঙ্গি ও কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়া দ্রুত খাবার চাল, ঢেউটিন ও নগদ টাকা পৌঁছানোর জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :