নকলে বাধা দেয়ায় কেন্দ্রে ঢুকে শিক্ষককে পিটুনি

মঞ্জুর রহমান, মানিকগঞ্জ প্রতিনিধি
| আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৪৩ | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ২১:১২
ফাইল ছবি

মানিকগঞ্জের দৌলতপুরে এসএসসি পরীক্ষায় এক শিক্ষার্থীকে নকলে বাধা দেয়ায় কেন্দ্রে ঢুকে এক শিক্ষককে পিটিয়েছে স্বজনেরা। দৌলতপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিন্টু মোল্লা পরীক্ষা শেষে দৌলতপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটান। এ ব্যাপারে দৌলতপুর থানায় মামলা করেছেন ভুক্তভোগী শিক্ষক।

দৌলতপুর উপজেলার বাঁচামারা উচ্চ বিদ্যালয়ের হিসাব বিজ্ঞানের শিক্ষক দেলোয়ার হোসেন ঢাকাটাইমসকে জানান, মঙ্গলবার এসএসসি ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা  ছিল। দৌলতপুর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১৮ নম্বর কক্ষে তিনি পরিদর্শক ছিলেন। ওই কক্ষের এক শিক্ষার্থী তার পাশের পরীক্ষার্থীর খাতা দেখে লেখার সুযোগ চায়। ওই শিক্ষার্থীকে সুযোগ না দেওয়ার কারণে পরীক্ষা শেষে দৌলতপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিন্টু মোল্লার নেতৃত্বে ১০/১২ জন কেন্দ্রে ঢুকে পড়েন। মিজানুর রহমানের ভাতিজাকে নকল করার সুযোগ না দেয়ার কারণে হল সুপার রেজাউল করিমের সামনে ওই শিক্ষককে মারপিট করেন। এই ঘটনার পর ওই শিক্ষক  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি জানান। এরপর সন্ধ্যায় তিনি মিজানুর রহমান মিন্টু মোল্লাকে প্রধান আসামি করে থানায় লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে দৌলতপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিন্টুর সঙ্গে কথা বলতে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান জানান, ‘শিক্ষককে মারধরের ঘটনায় ওই শিক্ষক বাদি হয়ে থানায় মামলা করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

এ ব্যাপারে মানিকগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমান বলেন, ‘এই ঘটনার দায় পুরো কমিউনিটি পুলিশিং ফোরাম নেবে না। এরকম ঘটনা ঘটলে দৌলতপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিন্টুকে তার সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেওয়া হবে।’ তিনি বলেন, ‘এ বিষয়ে থানায় মামলা হয়েছে। তদন্ত করে ওই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত