ঠাকুরগাঁওয়ে ছাত্রদলের চার কর্মীর কারাদণ্ড

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:২৯

ঠাকুরগাঁওয়ে ছাত্রদলের কর্মীকে তিন বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। মামলায় দীর্ঘ শুনানি বুধবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা এই আদেশ দেন। একই সঙ্গে তাদের প্রত্যেককে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ডের আদেশ দেয় আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জাহিদ হাসান, আরিফ হোসেন, হোসেন আলী, শামীম আলী।

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৬ মে বিএনপির তৎকালীন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুর ইসলাম আলমগীরকে ঢাকার সিএমএম আদালত একটি মামলায় জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। এ খবর ঠাকুরগাঁওয়ে জানাজানি হলে বিএনপিসহ ছাত্রদলের বিক্ষুদ্ধ কর্মীরা ওইদিন বিকালে ঠাকুরগাঁও শহরের বেশ কিছু দোকানপাট, ব্যাংক ভাঙচুর করে। তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে যান চলাচলে বাধা সৃষ্টি করে। এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিকভাবে জাহিদ হাসাস, আরিফ হোসেন, হোসেন আলী, শামীম আলী নামে চার জনকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দ্রুত বিচার আইনে মামলা করে। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ছাত্রদলের ৩৮ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে চার্জসিট দেয়। বুধবার দীর্ঘ শুনানিতে চার জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের কারাদণ্ড দেয় আদালত। অপর ৩৪ জনকে অব্যাহতি দেয়া হয়।

(ঢাকাটাইমস/৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :