ইসিতে ১৮ পদে চাকরি

প্রকাশ | ০৯ ফেব্রুয়ারি ২০১৭, ১০:১৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জনবল নেবে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)। কমিশন সচিবালয় ও এর আওতাধীন মাঠ পর্যায়ের কার্যালয়সমূহে রাজস্ব খাতভুক্ত বিভিন্ন পদে এই নিয়োগ দেয়া হবে। সম্প্রতি প্রকাশিত বিজ্ঞাপন অনুযায়ী ১৮ ধরনের পদে ২৩২ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেয়া হবে।

নির্বাচন কমিশন সচিবালয়, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় বা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট ও মাঠ পর্যায়ের কার্যালয় এবং নির্বাচন কমিশন সচিবালয় ও মাঠ পর্যায়ের কার্যালয়ে এই নিয়োগ দেয়া হবে।

উল্লেখিত কার্যালয় এবং বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলা ও নির্ধারিত কোটা অনুযায়ী নিয়োগ দেয়া হবে। কম্পিউটার অপারেটর পদে তিনজন, স্টোর কিপার পদে মোট দুজন, ক্যাটালগার পদে একজন, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ১৮ জন, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে মোট ১৫ জন, উচ্চমান সহকারী পদে চারজন, হিসাব সহকারী পদে চারজন, ডাটা এন্ট্রি অপারেটর পদে মোট পাঁচজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৭৩ জন, ডেসপাস ড্রাইভার পদে একজন, অফিস সহায়ক পদে মোট ৯৩ জন, নিরাপত্তা প্রহরী পদে নয়জন এবং পরিচ্ছন্নতাকর্মী (ঝাড়ুদার ও ফরাস) পদে মোট সাতজনসহ সর্বমোট ২৩২ জনকে এই নিয়োগ দেয়া হবে।

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের বিভিন্ন পদ অনুযায়ী প্রয়োজনীয় অন্যান্য যোগ্যতা ও দক্ষতাসম্পন্ন হতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

৩১ জানুয়ারি, ২০১৭ অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে প্রতি মাসে আট হাজার ২৫০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে উল্লিখিত নিয়ম অনুসরণ করে আবেদন করতে হবে। আবেদন করার ফরম ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কিত বিভিন্ন তথ্য পাওয়া যাবে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে (www.ecs.gov.bd)। আবেদনপত্র ডাকযোগে পাঠানোর ঠিকানা ‘উপসচিব (জনবল ব্যবস্থাপনা), কক্ষ নং-৬১৬, ষষ্ঠ তলা, নির্বাচন কমিশন সচিবালয়, নির্বাচন ভবন, প্লট-ই, ১৪/জেড-এ, আগারগাঁও, ঢাকা’। আবেদন করা যাবে ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ বিকেল ৫টা পর্যন্ত।

(ঢাকাটাইমস/০৯ফেব্রুয়ারি/জেবি)