মাগুরায় আ.লীগের সংঘর্ষে আহত ১২

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:৫০

আধিপত্য বিস্তার নিয়ে মাগুরায় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষে অন্তত ১২ জন আহত হয়েছেন। জেলার শ্রীপুর উপজেলার শ্রীকোল ইউনিয়নে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই সংঘর্ষ চলে। এসময় সাবেক ইউপি চেয়ারম্যানের ট্রাক, ট্রাক্টর ও প্রাইভেটকারসহ কমপক্ষে ১৫টি বাড়ি ভাঙচুর করেছে প্রতিপক্ষের লোকজন।

আহতদের মধ্যে শফিকুল, শফিউল, সোহেল, বাবর আলী ও শমশের শেখকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

শ্রীকোল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি অভিযোগ করেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় বর্তমান চেয়ারম্যান মুস্তাসিমবিল্লাহ সংগ্রামের সমর্থকরা তার সমর্থকদের উপর একের পর এক হামলা, ভাঙচুর করে আসছে। এরই এক পর্যায়ে বৃহস্পতিবার সকাল থেকে বর্তমান চেয়ারম্যানের লোকজন তার নিজের বাড়িসহ সমর্থকদের বাড়িঘরে হামলা চালায়। এ সময় হামলাকারীরা ছোনগাছা, টুপিপাড়া, খামারপাড়াসহ কয়েকটি গ্রামে তার সমর্থকদের বাড়িঘর ভাঙচুর করে বলে দাবি করেন সাবেক এই চেয়ারম্যান।

এ সময় পুলিশ দায়িত্ব নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

অন্যদিকে বর্তমান চেয়ারম্যান মুস্তাসিম বিল্লাহ সংগ্রাম জানান, চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর আমি সবসময়ই এলাকায় শান্তি বজায় রাখার চেষ্টা করে আসছি। কিন্তু সাবেক চেয়ারম্যান ও তার লোকজন নানাভাবে অশান্তি করার চেষ্টায় রত থাকেন। দুই দিন আগে তারা লিয়াকত মেম্বর ও কবিরকে মারপিট, দুই জন নারীর শ্লীলতাহানি করেছে। বৃহস্পতিবার সকালে তার (কুটি) লোকজন পূর্ব শ্রীকোল গ্রামে দুইটি বাড়িঘর ভাঙচুর করলে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে তাদের উপর হামলা চালায়।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, ঘটনার সময় ক্ষয়ক্ষতি কমাতে পুলিশ যথাসাধ্য চেষ্টা করেছে। কয়েকটি গ্রাম নিয়ে সংঘর্ষ শুরু হওয়ায় তাৎক্ষণিকভাবে পুলিশ বিষয়টি পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে না পারলেও শ্রীপুরের ওসি মাঠে থেকে ঘটনা নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়েছে। পরে খবর পেয়ে মাগুরার পুলিশ সুপার মুনিবুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অতিরিক্ত পুলিশ সদস্য নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এ ব্যাপারে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :