কোস্টগার্ড পরিচয়ে ২১ লাখ টাকার মাল লুটের অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি , ঢাকাটাইমস
| আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:৩৩ | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:২৪

লক্ষ্মীপুরের কমলনগরে কোস্টগার্ড পরিচয়ে এক ব্যবসা প্রতিষ্ঠানে হানা দিয়ে নগট টাকা ও অন্যান্য মালামালসহ প্রায় ২১লাখ টাকার মালামাল লুটে নেওয়ার অভিযোগ উঠেছে।

শুক্রবার সকালে স্থানীয় একটি পত্রিকা অফিসে এসে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের জানান মো. জসিম উদ্দিন নামে এক ব্যবসায়ী।

গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার মতিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মো. জসিম উদ্দিন জানান, উপজেলার মতিরহাট বাজারে মুক্তা কটন নামে একটি জাল-সুতার দোকানে দীর্ঘ দিন থেকে ব্যবসা করে আসছেন।

ঘটনার দিন রাতে অস্ত্রসহ ২০-৩০জনের একটি দল কোস্টগার্ড পরিচয়ে তার দোকানে হানা দেয়।

ওই সময় তাদের সাথে কিছু মুখোশধারী কিছু লোকও রয়েছে বলে জানা যায়। দরজা ভেঙ্গে দোকানের ভিতর ঢুকে প্রায় ৮শত কেজি সুতির জাল ও ক্যাশ ভেঙ্গে নগদ এক লাখ ৫৪হাজার টাকা নিয়ে যায়।

এ সময় দোকানে থাকা তার ছেলে এমরান হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করে একটি সাদা কাগজে স্বাক্ষর নেয় মুখোশধারীরা।

তিনি আরও দাবি করেন, ওই বাজারে আরও ৮/ ৯টি জাল সুতার দোকান থাকা সত্ত্বেও শুধু তার দোকানে এ অমানবিক হানা দিয়ে নগট টাকা ও মালামাল লুটে নেওয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী জসিম উদ্দিন থানা পুলিশকে অবহিত করেন।

মতিরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. রফিকুল ইসলাম চৌধুরী বলেন, কোস্টগার্ড ও মুখোশধারী ২০/৩০জনের একটি দল জসিমের দোকানসহ তিনটি দোকানে অস্ত্রের মুখে হানা দেওয়ার ঘটনা আমরা দূর থেকে দেখেছি।

অস্ত্রের ভয়ে সামনে আসতে পারিনি। হাজিরহাট তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক এসআই হুমায়ুন কবির জানান, মঙ্গলবার রাতে জসিমসহ ৩/৪টি দোকানে কোস্টগার্ট হানা দিয়ে কারেন্ট জাল নিয়ে গেছে বলে ব্যবসায়িরা তাকে জানিয়েছে। এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি।

এদিকে কমলনগর উপজেলা কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার আবুল কালাম আজাদ জানান, কোস্টগার্ড দুর্নীতি করার জন্য এ এলাকায় আসেনি। আমাদের কন্টিজেন্টের কোনো লোক এ রকম ঘটনা ঘটায়নি। অন্য এলাকার কোস্টগার্ড করছে কিনা আমার জানা নেই।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :