হোসেনপুরে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০১৭, ২২:২৬

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থী হলেন- হোসেনপুর মুক্তিযোদ্ধা সংসদের উপজেলা ইউনিট কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আবদুস সালাম।

শুক্রবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তার মনোনয়ন বাতিল করা হয়।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল জানান, যাচাই-বাছাইয়ের সময় মনোনয়নপত্রে সমর্থনদানকারী ভোটারদের স্বাক্ষর ও পরিচয়ে গরমিল থাকায় স্বতন্ত্র প্রার্থী মো. আবদুস সালামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে সহকারী রিটার্নি অফিসার ও হোসেনপুর উপজেলা নির্বাচন অফিসার নাজমুল ইসলামসহ বিভিন্ন প্রার্থী ও তাদের প্রস্তাবক, সমর্থনকারী এবং এজেন্টরা উপস্থিত ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

তাঁরা হলেন- আওয়ামী লীগের প্রার্থী জহিরুল ইসলাম নূরু, বিএনপির প্রার্থী জহিরুল ইসলাম মবিন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো আবদুস সালাম ও মোহাম্মদ সোহেল।

একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত হোসেনপুর উপজেলার মোট ভোটার সংখ্যা এক লাখ ৩১ হাজার ৪৬৯ জন। উপজেলা পরিষদের তৎকালীন চেয়ারম্যান মোঃ আয়ুব আলী মারা গেলে আসনটি শূন্য হয়। ওই শূন্য আসনে আগামী ৬ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আগামী ১৭ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার ও ১৮ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ করা হবে। (ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :