নওগাঁয় ‘বিউটি সার্কাস’ এর শুটিংয়ে জয়া

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৪৪ | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৫৩

সার্কাসের মালিক ও প্রধান নারী ম্যাজিসিয়ান বিউটি। যার যাদু প্রদর্শনীর কারিশমা আর রুপের উষ্ণতায় পাগল এলাকার তিন প্রভাবশালী ব্যক্তি। বিউটিকে নিজের করে পাবার পাগল প্রতিযোগীতায় একসময় হুমকির মুখে পড়ে যায় পুরো সার্কাসটি। কিন্তু কৌশলী বিউটি নিজ বুদ্ধির জোরে শেষপর্যন্ত কাটিয়ে উঠেন সেই বিপদ।

এমনই গল্পে ‘বিউটি সার্কাস’ ছবিতে বিউটির ভূমিকায় অভিনয় করছেন দেশের প্রখ্যাত অভিনয় শিল্পী জয়া আহসান। নওগাঁর সীমান্তবর্তী সাপাহার উপজেলার ফাঁকা মাঠে এখন পুরোদমে চলছে ছবিটির কাজ। গত ৬ ফেব্রুয়ারি টানা দশদিনের শুটিংয়ে নওগাঁয় যান জয়া।

মাহমুদ দিদারের পরিচালনায় অনুদান প্রাপ্ত চলচ্চিত্র ‘বিউটি সার্কাস’চলচ্চিত্রটি নির্মাণের জন্য নওগাঁর সাপাহার গ্রামে বিশাল পূর্ব প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্মাতা ও তার সহযোগীরা।

এ বিষয়ে জয়া আহসান বলেন, প্রচণ্ড শীত, পানির অপ্রতুলতাসহ বেশ কিছু প্রতিকূলতা থাকার পরও কাজটি করে বেশ তৃপ্ত তিনি। কারণ হিসেবে তিনি বলেন, দেশের অন্যতম সাংস্কৃতিক ঐতিহ্য হচ্ছে সার্কাস। একটা সময় পরিবার নিয়ে সার্কাস দেখতে যাওয়ার প্রচলন ছিল গ্রামবাংলায়। কিন্তু নানা কারণে গতি হারিয়েছে সেই ঐতিহ্যটি। আর তাই সীমান্ত এলাকার এক নারীর জীবিকার তাগিদে নিজ কর্মক্ষেত্রে ভূমিকা রাখার মধ্যদিয়ে সার্কাস সংস্কৃতির সুদিন ফেরানোর একটা চেষ্টা চালানো হবে এই ছবিটির মাধ্যমে।

জয়া বলেন, শুধু তাই নয়; বড় কথা হচ্ছে একজন রুপ ও বিশেষ গুণেভরা নারীকে অনেকেই নিজের করে চায়। কিন্তু বিপদে পড়লে সমাজের সেইসব পুরুষরা কী ধরনের অসহযোগিতামূলক আচরণ করে তাও থাকবে ছবির গল্পে।

তরুণ পরিচালক মাহমুদ দিদার বলেন, তার জীবনে অনেক বড় কাজ এটি। তাই কোনো দিকে না তাকিয়ে শুধুই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন তিনি। তবে তিনি আশা করেন, গ্রামবাংলার বাস্তব চিত্রগুলো এই ছবিতে ফুটে উঠবে, আর তাই মুক্তি পাবার পর সব শ্রেণির দর্শক এটিকে সাদরে গ্রহণ করবে বলে মনে করেন তিনি।

তিনি জানান, জয়া ছাড়াও উল্লেখযোগ্যদের মধ্যে ছবিতে দেখাযাবে ফেরদৌস ও তৌকির আহম্মেদকেও। আর প্রথমভাগের শুটিংয়ের জন্য টিমটি নওগাঁয় থাকবে আরও কয়েকদিন। নওগাঁ ছাড়াও সিলেটের একটি অঞ্চলেও চলচ্চিত্রটি চিত্রধারণ করা হবে। নির্মাণ কাজ শেষ হবে এ বছরেই। আগামী ঈদে ছবিটি মুক্তি পাবে বলেও আশা করেন পরিচালক মাহমুদ দিদার।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

‘লিপস্টিক’ ছবিটি দর্শকের মন জয় করবে: পূজা চেরি

ইস্কাটনে দরজা ভেঙে মৃত অবস্থায় পাওয়া গেল ‘আদম’ সিনেমার পরিচালককে

নির্মাতা রাজকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদলেন চয়নিকা! কেন?

রামচরণকে ডক্টরেট সম্মাননা দিল চেন্নাইয়ের বিশ্ববিদ্যালয়

বারবার খুনের হুমকি, এবার সালমান খানের বাড়ির সামনে চলল গুলি!

এই বিভাগের সব খবর

শিরোনাম :