‘শিশুরা শিক্ষিত হলে দেশ আরো এগিয়ে যাবে’

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:৪৫

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, কোন শিশু যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয়- সে দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। কারণ আজকের শিশু, আগামীর ভবিষ্যৎ কর্ণধার। তারা শিক্ষিত হলে দেশ আরো বেশি এগিয়ে যাবে।

শনিবার দুপুরে কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে ইউএনওর তত্ত্বাবধানে পরিচালিত শিশুমেলা আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের খুব ভালোবাসতেন। পিতার মত তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শিশুদের ভালোবাসেন। আর এজন্যই তিনি শিশুদের বিষয়ে সব সময় গুরুত্ব দেন।

প্রতিমন্ত্রী উপস্থিত শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, লেখা-পড়ার পাশাপাশি সন্তানদের ক্রীড়াচর্চার সুযোগ করে দিতে হবে। আর এই ক্রীড়াচর্চা অব্যাহত থাকলে তারা মাদকের ভয়াল গ্রাস থেকে মুক্তি পাবে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে ও শিশুমেলা আইডিয়াল স্কুলের অধ্যক্ষ সামিয়া শারমীন হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রণতি বিশ্বাস, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলম চাঁদ।

এ সময় অন্যান্যের উপজেলা আওয়ামী লীগের সদস্য মাজেদুল ইসলাম সেলিম, পৌর আওয়ামী লীগের সভাপতি আহমেদুল কবির, উপজেলার বিভিন্ন দপ্তর প্রধানসহ ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক সাদা পায়রা এবং রঙ্গীন বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

পরে তিনি প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :