সুবোধ বালকের মতো নির্বাচনে আসুন: বিএনপিকে নাসিম

সৈয়দ মাহ্ফুজ রহমান, পিরোজপুর থেকে
| আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৭, ২০:২০ | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৭, ২১:০৮

আগামী নির্বাচনে বিএনপিকে অংশ নেয়ার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সুবোধ বালকের মতো নির্বাচনে আসুন। খেলা হবে মাঠে। আপনাদের সঙ্গে আমরা খেলতে প্রস্তুত।

শনিবার বিকালে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ থেকে ১০০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর এক সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ জঙ্গিমুক্ত হয়েছে। আগামী নির্বাচনে আ’লীগ ক্ষমতায় না আসলে দেশ আবার অস্থিতিশীল হয়ে উঠবে, জঙ্গি বাংলা ভাইয়ের উত্থান হবে। তাই দেশের শান্তি আর উন্নয়নের জন্য শেখ হাসিনাকে আবার রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় থাকলে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ একটি ধনী দেশে পরিণত হবে।

মোহাম্মদ নাসিম বলেন, ‘নতুন নির্বাচন কমিশন নিয়ে প্রশ্ন তুলেছে বিএনপি। তারা বলেছে, নতুন নির্বাচন কমিশনে নাকি ভেজাল রয়েছে? যেখানে সকলের মতামতের ভিত্তিতে নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে সেখানে তাদের মুখে কেন এ ধরনের বুলি শোনা যাচ্ছে।’

এ সময় স্বাস্থ্যসেবা নিয়ে সরকারের বিভিন্ন উন্নয়নের দিক তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী। বলেন, ‘আমরা এক সঙ্গে ১০ হাজার নার্স নিয়োগ দিয়েছি। স্বাস্থ্য সেবা জনগণের দোড়গোরায় পৌঁছে দেয়ার লক্ষ্যে ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক চালু করেছি এবং সাড়ে ১৩ হাজার সিএইচসিপি নিয়োগ দিয়েছি।’

পিরোজপুর সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নিত করার আশ্বাস দিয়ে তিনি বলেন, ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীতকরণের জন্য ৩০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ভান্ডারিয়ার উন্নয়নের জন্য প্রয়োজন হলে আরও বরাদ্দ দেয়া হবে।

বিশেষ অতিথির বক্তব্যে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, ‘আমাদের দেশে এখন আর খাদ্য ঘাটতি নেই। আমরা এখন বিদেশে চাল রপ্তানি করি। দেশে এখন প্রচুর উন্নয়ন হচ্ছে, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।’

পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. ফকরুল আলমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব সিরাজুল ইসলাম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল এম এ মাহি, বরিশালের ডিআইজি শেখ মো. মারুফ হাসান, পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মাহবুবুর রহমান, ভাণ্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জ্বল ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু জোমাদ্দার।

আরও উপস্থিত ছিলেন- পিরোজপুর জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ, ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল কুদ্দুস, উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলামসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করার পরামর্শ প্রধানমন্ত্রীর

আজ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :