তারকাদের লেখালেখি...

তানিয়া আক্তার, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:২৩ | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ০৮:১৪

অমর একুশে গ্রন্থমেলা নিয়ে আগ্রহের কমতি নেই কারও। লেখকের আগ্রহ বই প্রকাশে। আর প্রিয় লেখকের বইয়ের অপেক্ষায় থাকেন বইপ্রেমীরা। যারা অন্যজগতে বেশি পরিচিত তাদের কেউ কেউ আবার মেলায় বই বের করেন। ছোটপর্দা ও বড়পর্দার জনপ্রিয় মুখ এমন বেশ কয়েকজন তারকার বই এসেছে মেলায়। এরমধ্যে প্রতিষ্ঠিতরা যেমন আছেন, তেমনি আছেন তরুণরাও।তাদের বই নিয়েই ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমের বিশেষ আয়োজন।

আফজাল হোসেন

দর্শকনন্দিত অভিনেতা, নাট্যকার ও নির্মাতা আফজাল হোসেন। প্রায় তিন বছর পর তার তিনটি নতুন বই প্রকাশিত হয়েছে এবারের বইমেলায়। এগুলো হচ্ছে- কাব্যগ্রন্থ ‘কোনো জোনাকি এ অন্ধকার চেনে না,’ গল্পগ্রন্থ ‘ জাহাঙ্গীর বাদশার ঘোড়া’ ও নির্বাচিত সংকলন ‘কথায় কথায় রাত’। বই তিনটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী।

তারিক আনাম খান

বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব তারিক আনাম খান অসংখ্য জনপ্রিয় নাটক উপহার দিয়েছেন। বেশ কয়েকটি দর্শকপ্রিয় মঞ্চ নাটকের রচয়িতাও তিনি। ছোট ,বড় নাটক ও লোকগাঁথাসহ ১০টি নাটক নিয়ে ‘নাটক সমগ্র’। বইটি প্রকাশ করেছে চারুলিপি প্রকাশনী।

হানিফ সংকেত

জনপ্রিয় গণমাধ্যম ব্যক্তিত্ব হানিফ সংকেতের একটি বই প্রকাশিত হয়েছে অমর একুশে গ্রন্থমেলায়। বইটির নাম ‘সৎ খোঁজার পথ খুঁজি’। অনন্যা প্রকাশনী থেকে বইটি প্রকাশ হয়েছে। তারা আরো বের করবে ‘বিশ্বায়নের বিশ্বপথে’।

বৃন্দাবন দাস

বৃন্দাবন দাস নাট্যকার হিসেবে সুপরিচিত। অভিনেতা হিসেবেও তাঁর সুনাম রয়েছে। তাঁর রচিত ‘সুরের আলো’ নাটক অবলম্বনে বইটি বের হয়েছে শব্দশিল্প প্রকাশনী থেকে।

শানারৈ দেবী শানু

লাক্স- চ্যানেল আই সুপার স্টার শানারৈ দেবী শানু । অভিনয় , মডেলিং এবং নাচ ছাড়াও লেখালেখির ঝোঁক রয়েছে। এবারের বইমেলায় তাঁর প্রথম কবিতার বই ‘নীল ফড়িং কাব্য’ বেরিয়েছে। এ বইয়ে কাব্য সংখ্যা ৫৮টি। বইটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী।

শাহেদ শরীফ খান

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা শাহেদ শরীফ খান। এবারের বইমেলায় ‘তোমার জন্য’ নামে তাঁর একটি উপন্যাস প্রকাশিত হয়েছে। প্রকাশিত হয়েছে শব্দশিল্প প্রকাশনী থেকে।

হাসান জাহাঙ্গীর

অভিনেতা ও নাট্যনির্মাতা হাসান জাহাঙ্গীর অনেক দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েছেন। এবার বইমেলায় তার একমাত্র বই ‘ভালোলাগা ভালোবাসা নয়’ বের হয়েছে। এটি প্রকাশ করেছে শব্দশিল্প প্রকাশনী।

ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/টিএ/টিএমএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :