ভয়েস মেইল সেবা উদ্বোধন করলেন জয়

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:০০

দেশে আনুষ্ঠানিকভাবে মোবাইল নেটওয়ার্কের মাধ্যমে ভয়েস মেইল সেবার উদ্ভোধন করা হয়েছে। বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের মোবাইল ফোনে ভয়েস মেইল পাঠিয়ে এ সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সোমবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরবর্তীতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম বিটিআরসি চেয়ারম্যানের মোবাইলে এই সেবা চালু উপলক্ষে একটি অভিনন্দন বার্তা পাঠিয়ে সবাইকে শুভেচ্ছা জানান।

এ সেবা চালু প্রসঙ্গে ড. শাহজাহান মাহমুদ বলেন, ‘আপনার জানেন গত কয়েক মাস আগে যখন আমরা গণশুনানি করেছিলাম সেখানেই বলেছিলাম এ ভয়েস মেইল সেবার কথা। তবে এ ভয়েস মেইল সেবা নতুন কিছু নয়। এটি একটি রেগুলার ফিচার। পৃথিবীর বিভিন্ন দেশে এটি চালু রয়েছে। আমাদের দেশেও এই সেবা চালু ছিল। তবে আজ (সোমবার) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো। আমার বিশ্বাস, জনগণ এই সেবা ব্যবহারে এগিয়ে আসবে।’

বিটিআরসি চেয়ারম্যান জানান, প্রাথমিকভাবে মোবাইল ফোন অপারেটর রবির মাধ্যমে এই সেবা চালু করা হলো। আগামীতে টেলিটকের গ্রাহকরাও এই সেবা পাবেন। খুব দ্রুত অন্যসব অপারেটররাও এগিয়ে আসবেন বলে আশা রাখি।

বর্তমানে রবির ১২ লাখ গ্রাহক ভয়েস মেইল সেবা ব্যবহার করছেন জানিয়ে রবির প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ জানান, রবি জনগণবান্ধব সার্ভিসে সব সময়ই নিয়ে আসে। এ সেবা আমারদের ইতোমধ্যেই চালু রয়েছে। আমরা নতুন করে আরও প্রমোট করছি। দেশের জনগণও এই সেবা পজেটিভভাবে নিয়েছে। এজন্য অতিরিক্ত কোনো চার্জ নেই। ভয়েস কলের সমানই ভয়েস মেইল সেবার চার্জ নেওয়া হচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিটিআরসির ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান, বাংলালিংকের সিইও এরিক ওস, বিটিআরসির একাধিক কমিশনার ও মহাপরিচালকসহ বিভিন্ন মোবাইল ফোন অপারেটরের প্রধান নির্বাহীরা।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/ এসজেআর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা