ভৈরবে বিল ভরাটের দায়ে জরিমানা

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:২৭

কিশোরগঞ্জের ভৈরবের ভৈরবপুর এলাকায় প্রাকৃতিক জলাশয় অবৈধভাবে ভরাটের দায়ে গোধূলী সিটি নামে একটি আবাসন প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার রাত সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চিত্রা শিকারী পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন গোধূলী সিটির চেয়ারম্যান ছিদ্দিক মিয়াকে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আদালত সূত্র জানায়, গোধূলী সিটি কর্তৃপক্ষ রাতের আঁধারে গোপনে স্থানীয় সাতমুখী বিলের একাংশে অবৈধভাবে মাটি ভরাট করছে, এমন সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারীর নেতৃত্বে অভিযান চালায় ভূমি প্রশাসন। স্থানীয় হাইওয়ে থানার পেছনে এলাকার প্রাচীনতম প্রাকৃতিক জলাশয় সাতমুখী বিলের পূর্ব তীরের একাংশে ট্রাকে করে মাটি ভরাট করতে দেখতে পেয়ে শ্রমিকদের আটক করে পুলিশ। এ সময় আটক শ্রমিকরা গোধূলী সিটির হয়ে মাটি ভরাটের কাজ করছেন বলে জানান।

পরে ভ্রাম্যমাণ আদালত দোষী সাব্যস্ত করে গোধূলী সিটির চেয়ারম্যান ছিদ্দিক মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে আটক শ্রমিকদের ছেড়ে দেয়ার নির্দেশ দেয়া হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভৈরব উপজেলার সহকারী কমিশনার (ভূমি) চিত্রা শিকারী জানান, ভৈরবের উপজেলা ও ভূমি প্রশাসন এ বিষয়ে খুবই তৎপর। যারাই এমন অপচেষ্টা করবেন, তারাই আজকের মতো এমন দণ্ডের মুখোমুখি হবেন। (ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :