সিম জালিয়াতির ঘটনা তদন্ত করবে বাংলালিংক

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৫০

ডিস্ট্রিবিউটর কর্তৃক সিম জালিয়াতির ঘটনা তদন্ত করবে বাংলালিংক। এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি এই তথ্য জানায়। জানা যায়, সম্প্রতি ডিস্ট্রিবিউটর এমআর কমিউনিকেশন্সের বিরুদ্ধে একাধিক কর্তৃপক্ষের কথিত অসাধু উপায়ে রেজিস্ট্রেশনের মাধ্যমে সিম জালিয়াতির ঘটনার কারণে গৃহীত পদক্ষেপ সম্পর্কে বাংলালিংক অবগত আছে।

বাংলালিংক এই ঘটনায় উদ্বিগ্ন। এই ঘটনা সম্পর্কে বাংলালিংককে আনুষ্ঠানিকভাবে জানানো হলে, ব্যাপারটি সম্পূর্ণভাবে অবগত হওয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষকে সব ধরনের সহযোগিতা দিয়ে কাজ করবে বাংলালিংক। বাংলালিংক কোনো আইন বহির্ভূত কর্মকা-ের বিষয়ে অবগত নয় এবং গ্রাহক যাচাই, ভেরিফিকেশন-এর ক্ষেত্রে নীতিমালা মেনে চলার ক্ষেত্রে সম্পূর্ণভাবে প্রতিশ্রুতিবদ্ধ।

তাৎক্ষণিক পদক্ষেপ হিসেবে বাংলালিংক ডিস্ট্রিবিউটর এমআর কমিউনিকেশনসের সাথে ব্যবসায়িক সম্পর্ক স্থগিত করেছে এবং পূর্ণাঙ্গ তদন্তের পরে আরো ব্যবস্থা নেওয়া হবে।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, ‘বাংলালিংক আইনের প্রতি সম্পূর্ণ শ্রদ্ধাশীল একটি কোম্পানি যা সর্বোচ্চ মান নিয়ন্ত্রণ করে থাকে। বাংলালিংক তার সকল সরবরাহকারী এবং সহযোগীদের কাছ থেকেও একই পর্যায়ের মান নিয়ন্ত্রণ প্রত্যাশা করে এবং তা করতে বিফল হলে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হয়।'

তিনি আরো বলেন, ‘বাংলালিংক বায়োমেট্রিক ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পূর্ণ সমর্থন করে এবং প্রথম থেকেই এই গুরুত্বপূর্ণ উদ্যোগকে সক্রিয় সমর্থন দিয়ে আসছে।’

(ঢাকাটাইমস/১৪ফ্রেব্রুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :