ডিএসই’র নতুন চেয়ারম্যান আবুল হাশেম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৩১

ঢাকা স্টক এক্সচেঞ্জে লিমিটেডের বোর্ড সভায় অধ্যাপক ড. আবুল হাশেমকে ডিএসই’র নতুন চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। মঙ্গলবার এই বোর্ড সভা অনুষ্ঠিত হয়।

এর আগে তিনি ২০১০ সাল থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

অধ্যাপক ড. আবুল হাশেম ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অনারারি অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। সাম্প্রতিক সময়ে তিনি ইউনিভার্সিটি অব স্কলার্স এর উপাচার্য হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।

ড. আবুল হাশেম কর্মজীবনে বাংলাদেশ বিশবিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সিনেট সদস্য, ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ অনুষদের ডিন এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান, হাজী মোহাম্মদ মহসিন হলের প্রভোস্ট, বাংলাদেশ শিল্প ব্যাংকের সাবেক পরিচালক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক হাশেম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিষয়ে এম.কম ডিগ্রি অর্জন করেন এবং একই বিষয়ে সাবেক সোভিয়েত রাশিয়ার মস্কো ইনস্টিটিউট অব ন্যাশনাল ইকোনমি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি যুক্তরাষ্ট্রের বোস্টনে সাফোক বিশ্ববিদ্যালয় থেকে সিনিয়র ফুলব্রাইট স্কলার হিসেবে ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্টের ওপর গবেষণা কাজ সম্পন্ন করেন।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :