পাবনায় বিপুল অবৈধ সিরাপ উদ্ধার, কারখানা সিলগালা

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:৪৯ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:৩৮

পাবনার পাবনার দোগাছি ইউনিয়নে অভিযান চালিয়ে ট্রাস্টি ফুড নামের একটি কারখানা থেকে বিপুল পরিমাণ অনুমোদনহীন সিরাপ জব্দ করেছে বিএসটিআই ও ভ্রাম্যমাণ আদালত। পরে কারখানা মালিককে জরিমানা করে উদ্ধার মালামাল ধ্বংস করা হয়। কারখানাটি অনেক দিন ধরেই যৌন উত্তেজনা বর্ধকসহ বিভিন্ন সিরাপ উৎপাদন করছে বলে অভিযোগ ছিলো। মঙ্গলবার বিকেলে বিএসটিআই ও পাবনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসমিন মনিরার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, অভিযানে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না থাকার অভিযোগে ৪০ হাজার টাকা জরিমানা ও মালামাল ধ্বংস করা হয় এবং কারখানায় সকল প্রকার উৎপাদন বন্ধের নির্দেশ দেওয়া হয়।

বিএসটিআইয়ের মাঠ কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাবনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়াসমিন মনিরা নেতৃত্বে ও বিএসটিআই রাজশাহী অঞ্চলের উদ্যোগে অভিযানটি পরিচালনা করা হয়। এ সময় কারখানার লোকজন ও মালিক কৌশলে পালিয়ে যায়। বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন করার অভিযোগে বিএসটিআই অধ্যাদেশ ১৯৮৫ (সংশোধীত আইন ২০০৩) এর ১৯ ও ২৪ ধারা লংঘনের অপরাধে কারখানার গুদামে রক্ষিত সমস্ত মালামাল ধংস করে উৎপাদন বন্ধের নির্দেশ প্রদান করা হয়।

এ সময় কারখানার মালিক হাবিবুর রহমান পলাতক থাকায় নগদ ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং স্থানীয় দোগাছি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলী হাসানকে কারখানায় উৎপাদন যেন না করতে পারে এমন নির্দেশ প্রদান করা হয়।

চর আশুতোষপুর গ্রামে অবস্থিত ওই কারখানাটিতে দীর্ঘদিন ধরে সম্পূর্ণ অবৈধভাবে বিভিন্ন মোড়কে যৌন উত্তেজক পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছিল বলে জানা যায়।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :