পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা নিহত

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৩৩ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:২৪

পাবনার আমিনপুরে পুলিশ-সন্ত্রাসী ‘বন্দুকযুদ্ধে’ নিস্তার ওরফে জাহিদ ওরফে নিজাম (৪০) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। উদ্ধার করা হয়েছে অস্ত্র ও গুলি।

জেলার আমিনপুর থানার ঢালারচর ইউনিয়নের দড়িরচর নামক স্থানে বুধবার ভোররাত সোয়া তিনটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত নিস্তার ওরফে নিজাম সদর উপজেলার খাসচর বলরামপুর গ্রামের মৃত এছেন আলীর ছেলে। তিনি চরমপন্থী সর্বহারা দলের আঞ্চলিক নেতা ছিলেন এবং তার গড়ে তোলা নিস্তার বাহিনীর প্রধান ছিলেন।

আমিনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল হুদা ঢাকাটাইমসকে জানান, আধিপত্য বিস্তার নিয়ে দড়িরচর নামক স্থানে চরমপন্থী দলের জুলহাস গ্রুপ ও নিস্তার গ্রুপ মুখোমুখি অবস্থান নিয়েছে-এমন তথ্যের ভিত্তিতে বুধবার ভোররাত সোয়া তিনটার দিকে সেখানে অভিযানে যায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোঁড়ে দুই পক্ষের সন্ত্রাসীরা। এসময় পুলিশও গুলি ছুঁড়লে ত্রিমুখি বন্দুকযুদ্ধ শুরু হয়। বন্দুকযুদ্ধের এক পর্যায়ে চরমপন্থী সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে নিস্তার ওরফে জাহিদ ওরফে নিজামের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ।

ওসি তাজুল হুদার দাবি, বন্দুকযুদ্ধে পুলিশ কনস্টেবল বেলাল হোসেন, জয়েন উদ্দিন ও রমজান আলী আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে দুটি শাটারগান, দুটি দেশি রামদা ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

নিহত নিস্তার ওরফে জাহিদ ওরফে নিজাম ঢালারচরে চাঞ্চল্যকর তিন পুলিশ হত্যাসহ অন্তত ১২টি মামলার পলাতক আসামি ছিলেন বলে জানায় পুলিশ। ময়নাতদন্তের জন্য তার লাশ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :