ফেনীতে জেলা ইজতেমা শুরু কাল

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৫৬

ফেনীতে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ইজতেমা। শহরের অদূরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে দেবীপুরে ইজতেমা আয়োজনে কঠোর নিরাপত্তা ব্যবস্থাগ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ। ইজতেমা চলাকালে ময়দান ও আশপাশজুড়ে প্রায় ৫শ পুলিশ পোশাকে ও সাদা পোশাকে দায়িত্বে থাকবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ইজতেমায় প্রধান প্রবেশপথের ডানপাশে তৈরি করা হয়েছে জেলা পুলিশের কন্ট্রোল রুম। এরপাশেই রয়েছে জেলা পুলিশের পক্ষ থেকে বিনামূল্যে ফ্রি সেবা প্রদান ক্যাম্প।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ইজতেমা ময়দানের চারপাশে ৫টি ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে। প্রতিটি টাওয়ারে একজন সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে ৩ পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। ময়দানে প্রতিটি খিত্তায় সাদা পোশাকে পর্যাপ্ত পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে। ইজতেমা ময়দানে মুসল্লিদের নিরাপত্তায় আশপাশ ও প্রবেশপথে চেকপোস্ট থাকবে। এছাড়া বিদেশি মুসল্লিদের জন্য পোশাকধালী ও সাদা পোশাকে পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। ময়দানসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কসহ আশপাশের সড়কগুলোতে পুলিশের মোবাইল টিম তৎপর থাকবে।

এছাড়া পুলিশের পাশাপাশি ফেনীস্থ র‌্যাব-৭ এর সদস্যরাও টহলে থাকবে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিন পর্যায়ক্রমে ৬ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। ছিনতাইকারী, মলম পার্টি ও ভেজাল খাদ্যদ্রব্য বিক্রি বন্ধে তারা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

এদিকে বুধবার দুপুরে ইজতেমা ময়দানে পুলিশ কন্ট্রোল রুম পরিদর্শন করেছেন পুলিশ সুপার রেজাউল হক। এসময় তিনি বয়ান মঞ্চ (মিম্বর) ও বিদেশি মুসল্লিদের কামরা পরিদর্শন করে ইজতেমার মুরুব্বিদের কাছ থেকে বিস্তারিত খোঁজখবর নেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ শামসুল আলম সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) উক্য সিং, সহকারী পুলিশ সুপার (সদর) মো: খালেদ হোসেন, ফেনী মডেল থানার ওসি মো: রাশেদ খান চৌধুরীসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত