ফরিদপুরে ওয়েলকাম পার্টির তিন সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:২৭

মোবাইলে ফোনে প্রতারণা করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়া ওয়েলকাম পার্টির তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮ এর ফরিদপুর ক্যাম্প।

র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিনের নেতৃত্বে অভিযান চালিয়ে ওই তিন প্রতারককে গ্রেপ্তার করা হয়।

বুধবার সংবাদ সম্মেলনে অভিযানের বিস্তারিত তথ্য তুলে ধরেন কমান্ডার রইছ উদ্দিন। তিনি জানান, দীর্ঘদিন ধরে ফরিদপুর জেলার একদল সংঘবদ্ধ প্রতারক চক্র বিভিন্নভাবে বিপুল পরিমাণ টাকা লটারিতে পেয়েছে মর্মে প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকজনের কাছ থেকে বিকাশের মাধ্যমে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতারক চক্রের সদস্যদের সনাক্তের জন্য বিভিন্ন গোয়েন্দা কার্যক্রম চলছিল। গতকাল মঙ্গলবার রাজশাহীর মেহের আলী নামক এক ব্যক্তিকে প্রতারক চক্রের সদস্যরা ফরিদপুর এলাকা থেকে ফোন করে জানায়, ওই ব্যক্তি তেত্রিশ লাখ টাকা লটারিতে বিজয়ী হয়েছেন। ওই টাকার ভ্যাট বাবদ তেত্রিশ হাজার টাকা বিকাশের মাধ্যমে তাদের দিলে তিনি তেত্রিশ লাখ টাকা পাবেন। এর সূত্র ধরে কাজ শুরু করে র‌্যাব।

রইছ উদ্দিন বলেন, প্রতারক চক্রের ব্যবহৃত মোবাইল নম্বর ট্র্যাকিং করে তাদের অবস্থান জানা যায়। পরে ফরিদপুর জেলার ভাঙ্গা থানাধীন কাউলিপাড়ায় বিকাল ৫টায় অভিযান চালিয়ে রুবেল আহাম্মদ, জহিরুল হওলাদারকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের তারা প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করে। পরে তাদের দেয়া তথ্যমতে সদুরপুর কলেজ মোড় পিয়াজখালী রোডে কাজী কাশেম কমপ্লেক্সে থেকে টিপু কাজীকে গ্রেপ্তার করা হয়। টিপুর মোবাইল সেন্টারের একটি দোকান রয়েছে। এবং সে বিকাশের মাধ্যমে লেনদেনে সহযোগিতা করতো বলে জানান র‌্যাব কর্মকর্তা।

কমান্ডার জানান, অভিযানের সময় ওই দোকান থেকে প্রতারণার কাজে আসামিদের ব্যবহৃত বিভিন্ন কোম্পানির ছয়টি মোবাইল সেট, বিভিন্ন অপারেটরের ২০টি সিম এবং বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়া ৩৯ হাজার ৯৫০ টাকা উদ্ধার করা হয়।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এমএম/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :