বরগুনায় অনির্দিষ্টাকালের বাস ধর্মঘট শুরু কাল

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৪৭
ফাইল ছবি

বরিশাল-কুয়াকাটা মহাসড়কে ভাড়ায়চালিত মোটরসাইকেল, থ্রি হুইলার বন্ধ, আমতলীতে সংঘর্ষের ঘটনায় আটক বাস মালিক-শ্রমিকদের মুক্তি এবং এ ঘটনায় মামলা প্রত্যাহারের দাবিসহ আমতলীতে বাসে অগ্নিসংযোগ করার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে বরিশাল-কুয়াকাট মহাসড়কসহ বরগুনার সকল রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ডেকেছে বরিশাল পটুয়াখালী ও বরগুনার বাস মালিক সমিতি।

বুধবার বিকাল ৫টায় বরগুনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে বরগুনার বাস মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা কিসলু তার লিখিত বক্তব্যে জানান- সরকারি নির্দেশ উপেক্ষা করে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের বেশ কিছুদিন ধরে অবৈধভাবে চলাচল করছে মাহেন্দ্র, ইজি বাইকসহ ভাড়ায় চালিত মোটরসাইকেল। এতে বেড়েছে এই রুটের সড়ক দুর্ঘটনা। এ কারণে মামলার সম্মুখীন হচ্ছেন আমাদের চালকরা।

গত সোমবারে আমতলীতে সংঘর্ষের প্রসঙ্গে তিনি বলেন, আমতলীতে সংঘর্ষের ঘটনায় বাস মালিক-শ্রমিকসহ ১৭ জনকে আটক করেছে পুলিশ। এছাড়াও বেশ কয়েকজন বাস মালিক-শ্রমিকের বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে। তিনি তার লিখিত বক্তব্যে আটক বাস মালিক-শ্রমিকদের মুক্তির দাবি জানিয়ে পুলিশের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।

বরিশাল-কুয়াকাট মহাসড়কে ভাড়ায়চালিত মোটর সাইকেল, থ্রি হুইলার বন্ধ করাসহ আটক বাস মালিক-শ্রমিকদের মুক্তি এবং পুলিশের মামলা প্রত্যাহার না করা পর্যন্ত এই মহাসড়কে বাস চলাচলা বন্ধ থাকবে বলেও জানান তিনি।

আমতলীতে বাসে অগ্নিসংযোগ প্রসঙ্গে গোলাম মোস্তয়া কিসলু বলেন, আমতলীতে মাহেন্দ্র ও বাস শ্রমিকদের সাথে সংঘর্ষের জের ধরে মঙ্গলবার রাতে হাসান এন্টারপ্রাইজ নামে একটি বাসে অগ্নিসংযোগ করে অবৈধ যানবাহনের শ্রমিকরা। এ ঘটনার সুষ্ঠু তদন্তসহ দোষীদের বিচারের আওতাভুক্ত না করা পর্যন্ত বরগুনান সকল রুটে বাস চলাচল বন্ধ থাকবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বরগুনা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ছগীর হোসেন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবউদ্দীন সাবু প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :