জোড়া খুন: এমপিপুত্র রনির বিরুদ্ধে সাংবাদিকের সাক্ষ্যগ্রহণ

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৫৫

জোড়া খুনের মামলায় এমপিপুত্র পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে দৈনিক জনকণ্ঠের জ্যেষ্ঠ সহ-সম্পাদক আব্দুল্লাহ আল-আমিনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

বুধবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত ঢাকা মহানগর দায়রা জজ মোসা. শামছুন নাহার সাক্ষ্যগ্রহণ শেষে ২৮ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

সাক্ষ্যগ্রহণের সময় আল আমিন বলেন, ‘২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে দুইটার দিকে নিহত ইয়াকুব আলীর সিএনজিতে করে যাচ্ছিলাম। নিউ ইস্কাটনে আসার পর সিএনজিটি জ্যামে আটকা পড়ে। হঠাৎ সিএনজিচালক ইয়াকুব আলীর শরীরে গুলি লাগে। এরপর সিএনজি থেকে নেমে রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাই।’ এ নিয়ে মামলাটিতে মোট আজজনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

সাক্ষ্যগ্রহণের সময় আসামি রনিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

২০১৫ সালের ১৩ এপ্রিল রাতে নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়ে রনি। এতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম বাদী হয়ে অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় একটি মামলা করেন। সেই বছরের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে আটক করে ডিবি পুলিশ। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৬ সালের ৬ মার্চ মামলাটিতে এই আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত অভিযোগ গঠন করেন।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/আরজে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত