যশোরে সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:৫২

যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জ এলাকার ডুমুরখালী বাজারে প্রায় তিন শতক সরকারি জমি অবৈধভাবে দখল দখলের অভিযোগ উঠেছে। ওই এলাকার কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। জমিতে থাকা কয়েকটি দোকান উচ্ছেদ করে ও পাবলিক টয়লেট বন্ধ করে ক্লাবের নামে বিল্ডিং বানানো হচ্ছে। জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করার পর হরিহরনগর ইউনিয়ন ভূমি অফিসার এসে বিল্ডিং এর কাজ বন্ধ করে দেন।

বুধবার বিকালে সরেজমিনে গিয়ে জানা গেছে, পাকা রাস্তা সংলগ্ন বাজারের মধ্যবর্তী স্থানে ডুমুরখালী মৌজার ১ এর ১ খতিয়ানের সাবেক ৩৬৯ দাগ, হাল ১০১৬ দাগের প্রায় তিন শতক খাস জমি আছে। যেখানে ফকির মহলদারের কাঠের দোকান, আকবার মহলদারের কাঠের দোকান, ষট্রির সেলুনির দোকান ও সরকারিভাবে চার কক্ষ বিশিষ্ট একটি পাবলিক টয়লেট রয়েছে। অথচ ডুমুরখালী গ্রামের কতিপয়, প্রভাবশালীরা ওইসব দোকান উচ্ছেদ করে ও পাবলিক টয়লেটটি বন্ধ করে ক্লাবের নাম ভাঙ্গিয়ে জমির উপর পাকা বিল্ডিং তৈরি করেছে।

এদিকে বাজারের লোকজন ও দোকানদাররা বিষয়টি দেখে হতবাক হয়েও কিছু বলেননি। অবশেষে গত মঙ্গলবার হরিহরনগর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা আব্দুর রাজ্জাক সরেজমিনে এসে বিষয়টি দেখে ও উপজেলা ভূমি কমিশনারের নির্দেশে কাজটি বন্ধ করে দেন।

এ বিষয়ে কথা হয় বাজার কমিটির সাবেক সভাপতি ও সাবেক মেম্বর আব্দুল খালেকের সাথে। তিনি ঢাকাটাইমসের প্রতিনিধিকে বলেন, খাস জমির যেখানে পাবলিক টয়লেট রয়েছে, সেখানে তিন ব্যক্তির দোকান রয়েছে। সেগুলো বন্ধ করে ঠিক বিল্ডিং করা হচ্ছে না।

বাজার কমিটির সভাপতি আনিচ ও সেক্রেটারি রবিউল ইসলাম বলেন, খাস জমিতে থাকা পাবলিক টয়লেট যদি বন্ধ হয়ে যায় তাহলে দোকানদারদের চরম অসুবিধা ভোগ করতে হবে। কথা হয় স্থানীয় মেম্বর আব্দুল হামিদ বুলবুলের সাথে। তিনি বলেন, কিছু ব্যক্তির সুবিধার্থে ক্লাবের নামে বিশাল একটা বিল্ডিংয়ের কাজ শুরু করেছে। ফলে বাজারের অনেক ক্ষতি হবে। যার কারণে বিভিন্ন দপ্তরে এলাকাবাসী অভিযোগ দিয়েছে। সেই মোতাবেক গতকাল এসে কাজ বন্ধ করে দিয়েছে। আমি মনে করি জনসুবিধার্থে ওই জমিতে যেন কোনো বিল্ডিং না হয়।

ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, উপজেলা ভূমি কমিশনার অফিস থেকে আমাকে বিষয়টি জানিয়েছিল,সেই মোতাবেক আমি যেয়ে স্যারের নির্দ্দেশে কাজ বন্ধ করে দিয়েছি।

(ঢাকাটাইমস/১৬ ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :