শিল্পী সংঘের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ১২:২৪ | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ১২:২০

টিভি নাটকের অভিনেতা-অভিনেত্রীদের সবচেয়ে বড় সংগঠন শিল্পী সংঘের নির্বাচনে বিজয়ী কমিটি শপথের মাধ্যমে তাদের দায়িত্ব গ্রহণ করেছে। বুধবার রাতের এই শপথ অনুষ্ঠান ছিল তারকাদের মিলনমেলা। ছোট পর্দার বেশির ভাগ তারকা উপস্থিত ছিলেন। গত শুক্রবার এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রথম নির্বাচিত সভাপতি অভিনেতা শহিদুল আলম সাচ্চু এবং সেক্রেটারি আহসান হাবিব নাসিমকে শপথবাক্য পাঠ করান সংগঠনের আহ্বায়ক নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার এস এম মহসীন এবং সুরুজ মিয়া।

রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে এ শপথ অনুষ্ঠানের আয়োজন করে শিল্পী সংঘ।

অনুষ্ঠানে নব-নির্বাচিত সভাপতি শহিদুল আলম সাচ্চু বলেন, ‘দীর্ঘদিনের এ সংগঠনটিকে উন্নত করার জন্য আগামী ১৮১ দিনের কাজের পরিকল্পনা করেছি। সে অনুয়ায়ী নবনির্বাচিত পরিষদ কাজ করবে। এর মধ্যে সবচেয়ে প্রাধান্য পাবে অভিনয়শিল্পীদের সমস্যা চিহ্নিতকরণ এবং সমাধানের চেষ্টা।’ শিল্পীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি দ্রুত সমাধানে বিভিন্ন মেয়াদে সময় ভাগ করে এই পরিষদ কাজ করবে বলেও জানান তিনি।

সাধারণ সম্পাদক নাসিম বলেন, ‘যেসব ব্যক্তির নিরলস প্রচেষ্টায় আজকে অভিনয় সংঘ হয়েছে তাদের ধন্যবাদ জানাই। সেই ২০০২ সালে এ সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। আজ এ সংগঠনের ৪৯ জন প্রাথীর মধ্যে আমরা ২২ জন নির্বাচিত হয়েছি। আমরা শুধু দায়িত্ব পেয়েছি, কিন্তু একটা বিষয় আমি মনে করি সবাই মিলে এক সঙ্গে কাজ করবো। এ সংগঠনটিকে এগিয়ে নিয়ে যাবো।’

এ নির্বাচনকে ঘিরে কঠোর পরিশ্রম ও একটি গ্রহণযোগ্য কমিটি উপহার দিয়েছেন জানিয়ে নির্বাচনের আহ্বায়ক ও নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ বলেন, ‘আমাদের পরিশ্রম সার্থক হয়েছে। এ সংগঠনের সাতশ সদস্যই এ কমিটিকে সুন্দরভাবে মেনে নিয়েছে। সবাই উৎসবমুখর পরিবেশ ও আনন্দঘন পরিবেশে ভোট দিয়েছে। এটাই আমাদের সফলতা। আশা করছি আপনার খুব দায়িত্ববান হয়ে কাজ করবেন। যাতে আমরা আপানদের মাথায় করে রাখতে পারি। অন্যথায় আপনারাও একদিন হারিয়ে যাবেন।’

এবারের নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদকের দুটি পদে জয়লাভ করেছেন আনিসুর রহমান মিলন ও রওনক হাসান। সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আজাদ আবুল কালাম, জাহিদ হাসান শোভন ও তানভীন সুইটি। আর সাংগঠনিক সম্পাদক পদে লুৎফর রহমান জর্জ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী কর, অনুষ্ঠান সম্পাদক বন্যা মির্জা, আইন ও কল্যাণ সম্পাদক শামীমা ইসলাম তুষ্টি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ওমর আয়াজ অনি নির্বাচিত হয়েছে।

কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে আহসানুল হক মিনু, ইন্তেখাব দিনার, জাকিয়া বারী মম, নিকুল কুমার মণ্ডল, সেলিম মাহবুব যৌথভাবে সনি রহমান ও মুকুল সিরাজ জয়লাভ করেছেন। অর্থ সম্পাদক পদে অভিনেত্রী তানিয়া আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এসজেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত