ঠাকুরগাঁওয়ে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:০৫

মহাসড়কে চাঁদা আদায় নিয়ে সংঘর্ষ ও ভাঙচুরের প্রতিবাদে মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের ডাকে ঠাকুরগাঁওয়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। এতে সাধারণ যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে।

বৃহপতিবার সকাল থেকে ছোট ছোট যানবাহন চলাচল করলেও বাস ও ট্রাক চলাচল বন্ধ রয়েছে। ঠাকুরগাঁওÑঢাকা মহাসড়কসহ জেলার চার উপজেলার ফিডার রুটে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ আছে। এতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে অন্যান্য জেলার সাথে ঠাকুরগাঁওয়ের সড়ক যোগাযোগ।

কয়েক দফায় মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের সাথে প্রশাসনের বৈঠক হলেও ফলপ্রসূ আলোচনা না হওয়ায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়নি।

জেলা প্রশাসন বলছেন, ইতোমধ্যে শ্রমিক ও মালিক সংগঠনের নেতাদের সাথে বৈঠক হয়েছে। ধর্মঘট প্রত্যাহারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, চাঁদা আদায়কে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে মোটর মালিক সমিতি ও ট্রাক শ্রমিক ইউনিয়নের মধ্যে বিরোধ চলছিল। ঠাকুরগাঁও বাস টার্মিনালের সামনে গাড়ি থেকে আদায়কৃত টাকা ট্রাক শ্রমিক ইউনিয়ন, মোটর শ্রমিক ইউনিয়ন ও মোটর মালিক সমিতি ভাগাভাগি করে নিত।

সম্প্রতি ট্রাক শ্রমিক ইউনিয়নকে চাঁদার টাকা কম দেয়ায় শ্রমিকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। বাস টার্মিনালে গাড়ির চাঁদা তোলা বন্ধ করে দেয়। পরে ট্রাক শ্রমিক ইউনিয়ন আলাদাভাবে শহরের জগন্নাথপুর এলাকায় ট্রাকের চাঁদা আদায় শুরু করে। বুধবার মোটর মালিক সমিতি বাস টার্মিনালে আবারও চাঁদা আদায় শুরু করলে ট্রাক শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে ওঠে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা মোটর মালিক সমিতির চাঁদা আদায়ের ঘর ভেঙে দেয় ও অগ্নিসংযোগ করে।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :