প্রথম দিনেই কমিশনারদের সঙ্গে সিইসির রুদ্ধদ্বার বৈঠক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:০৬ | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:৫৯

শপথ নেয়ার পর প্রথম দিনের মতো নিজ কার‌্যালয়ে অফিস করলেন নতুন নির্বাচন কমিশনররা। বৃহস্পতিবার সকাল ১০টায় সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আসেন কমিশনাররা। তবে প্রথম দিনে তেমন কোনো আনুষ্ঠানিক কার‌্যক্রম পরিচালনা না করলেও তারা দফতরের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে কুশল বিনিময় ও ফুলেল শুভেচ্ছার গ্রহণের মধ্যে দিয়ে বেশিরভাগ সময় পার করেছেন।

তবে দুপুরের দিকে স্মৃতিসৌধ থেকে ফিরে কমিশনে এসে চার কমিশনারকে নিজ দপ্তরে রুদ্ধদ্বার বৈঠক করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। যদিও বৈঠক অপেক্ষমান গণমাধ্যমকর্মীদের সঙ্গে কোনো কথা না বলে নিজ নিজ দপ্তরে চলে যান কমিশনাররা।

এর আগে সকালে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের বলেছেন, তিনি দায়িত্ব পালনে আন্তরিক থাকবেন এবং তাতে সফল হবেন।

তবে বৈঠক সূত্রে জানা গেছে, চার নির্বাচন কমিশনারকে নিয়ে ইসি সচিবালয়ের সচিব ও কর্মকর্তাদের সঙ্গে পরিচিতিমূলক প্রথম বৈঠকে পূর্বসূরিদের ব্যর্থতা কাটিয়ে আগামী সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দলকে আনার লক্ষ্য ঠিক করেছেন সিইসি কে এম নুরুল হুদা।

কর্মকর্তাদের আলোচনার সূত্র ধরে নতুন সিইসি বলেন,এই বাংলাদেশ কতগুলো অত্যন্ত সফল নির্বাচন উপহার দিয়েছে, আর যে নির্বাচনগুলো বিতর্কিত ছিল, তা কেন বিতর্কিত ছিল, তা বিশ্লেষণে আমি যাব না। একটা কথাই বলতে পারি, আপনারা অনেকেই বলেছেন যে ইনক্লুসিভ নির্বাচন ছিল না বলেই বিতর্কিত ছিল।

এদিকে দায়িত্ব নেয়ার তিনদিনের মধ্যে রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন দিয়ে যাত্রা হচ্ছে নতুন ইসির। নির্বাচনের প্রস্তুতির বিষয় জানতে চাইলে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহদাত হোসেনের সঙ্গে। ঢাকাটাইমকে তিনি জানান, আগামী ১৮ জানুয়ারি দেশের সবচেয়ে বড় এই উপজেলায় পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ইতোমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/জিএম/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত